AmaderBarisal.com Logo

ব্রিজ ভেঙে ট্রাক খালে, যোগাযোগ বিচ্ছিন্ন


আমাদেরবরিশাল.কম

১১ ফেব্রুয়ারী ২০২০ মঙ্গলবার ৫:১৪:৩৭ অপরাহ্ন

বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে,  যোগাযোগ বিচ্ছিন্ন

সাইফুল ইসলাম, বাবুগঞ্জ ঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সামনের খালের উপর বেইলি ব্রিজ ভেঙে পাথরবোঝাই ট্রাক পানিতে পড়েছে। ফলে বরিশাল জেলা শহরের সাথে বানাড়ীপাড়া উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মঙ্গলবার ভোর রাতের দিকে এ ঘটনা ঘটে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্রে জানা যায়, ১৫ বছর আগে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সামনের খালের ওপর নির্মিত ৬০ মিটার দৈর্ঘ্য বেইলি ব্রিজ নির্মাণ করা হয়। অধিক পুরনো এ সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই যানবাহন চলাচল করতে থাকে। এ অবস্থায় মঙ্গলবার ভোররাতের দিকে অতিরিক্ত পাথরবোঝাই একটি ট্রাক বরিশাল থেকে বানাড়ীপাড়ার উদ্দেশ্যে পার হতে গিয়ে বেইলি ব্রিজ ভেঙে খালের পানিতে পড়ে যায়।

বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, বরিশাল জেলা ও বাবুগঞ্জ উপজেলার সাথে বানাড়ীপাড়া ও স্বরুপকাঠী উপজেলার সাথে যোগাযোগে সরাসরি বাস, অটোরিকশাসহ বিভিন্ন প্রকার যানবাহন নিয়ে ওই বেইলি ব্রিজ দিয়ে চলাচল করে। তাই সেতুটি ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় এসব এলাকার লক্ষাধিক মানুষ চলাচলে চরম দুর্ভোগে পড়েছে।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজিত হাওলাদার বলেন, ভেঙেপড়া বেইলি ব্রিজ সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তাপশ কুমার পাল বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্থ বেইলি ব্রিজ মেরামত করে যান চলাচলের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বেইলি ব্রিজ মেরামতের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি,যাত্রীদের নৌকা নিয়ে পাড়াপার হতে দেখা গেছে।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।