AmaderBarisal.com Logo

আমতলীতে আ’লীগের কর্মীসভায় উত্তেজনা


আমাদেরবরিশাল.কম

১২ ফেব্রুয়ারী ২০২০ বুধবার ৭:০০:৩৯ অপরাহ্ন

আমতলীতে আ’লীগের কর্মীসভা উত্তেজনা

বরগুনা প্রতিনিধি: : বরগুনার আমতলী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আজ বুধবার বেলা ১১ টার পৌরসভার মজুমদার মার্কেটে অপ্রীতিকর ঘটনার মধ্যে কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলা ছাত্রলীগের সভাপতিকে ৪৮ ঘন্টার মধ্যে বহিস্কারের সুপারিশ করছে জেলা আওয়ামীলীগ।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জিএম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. মতিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মীসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা আওয়ালীগের সভাপতি ও জাতীয় সংসদ সদস্য এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

কর্মীসভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবির ও যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব মৃধা।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, সদস্য উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, অধ্যাপক শাহজাহান কবিরসহ দল সমর্থিত চেয়ারম্যান, পৌর কাউন্সিলর, উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কর্মীসভা শুরু হওয়ার পূর্বে উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ইউনিয়ন ও পৌর ওয়ার্ড কমিটির সভাপতি/ সাধারণ সম্পাদক ছাড়া সকল পর্যায়ের নেতা- কর্মীদের সভাস্থল ছাড়ার নির্দেশ দিলে উত্তেজনা শুরু হয়। এতে আওয়ামীলীগের সাধারণ নেতা- কর্মীরা হৈচৈ শুরু করে। এক পর্যায়ে উপজেলা নেতৃবৃন্দ সভাস্থল থেকে ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের সভাপতি/ সম্পাদক ছাড়া উপস্থিত সকল কর্মীদেরকে সভাস্থল থেকে বের করে দেন।

এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুবুল ইসলাম মাহবুব জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এতে সভাস্থলে সাময়িক উত্তেজনা দেখা দেয় ও নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এরপর সভার কার্যক্রম শুরু হয়।

সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক ছাড়া আমতলী উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ের কোন নেতৃবৃন্দকে বক্তব্য দিতে দেয়া হয়নি।

প্রধান অতিথি জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি তার বক্তব্যে বলেন, আমরা সবাই বঙ্গবন্ধুর সৈনিক। দলের মধ্যে কোন হানাহানি হবে না। আমাদের সকল মতভেদ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে একত্রে কাজ করতে হবে।

জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবির তার বক্তব্যে বলেন, নতুন কাউকে দলে কোন পদ দেয়া যাবে না। তাদের পরিবারের খোজ খবর নিয়ে দেখতে হবে তাদের পূর্ব পুরুষরা কোন দল করতেন। যাতে দলের মধ্যে জামাত শিবির ঢুকে পড়তে না পারে।

সভায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি/ সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দের সাথে অসৌজন্যমূলক আচরণ করার অপরাধে উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহবুবুল ইসলাম মাহবুবকে ৪৮ ঘন্টার মধ্যে দল থেকে বহিস্কারের জন্য জেলা ছাত্রলীগের কাছে সুপারিশ করেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।



সম্পাদনা: বরি/প্রেস/মপ


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।