Current Bangladesh Time
শুক্রবার আগস্ট ৭, ২০২০ ১০:৩২ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » খেলাধূলা » নিলামে ২০ লাখে বিক্রি সাকিবের ব্যাট
২৩ এপ্রিল ২০২০ বৃহস্পতিবার ১:৫৩:২৬ পূর্বাহ্ন
Print this E-mail this

নিলামে ২০ লাখে বিক্রি সাকিবের ব্যাট


ক্রিড়া ডেস্ক।

হয়ে গেল অলরাউন্ডার সাকিবের ২০১৯ বিশ্বকাপ খেলা ব্যাটের নিলাম। সর্বোচ্চ দাম উঠল ২০ লাখ টাকা। যিনি এই দামে ব্যাটটি কিনতে চেয়েছেন তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি। তার নাম রাজ। তবে, আনুষ্ঠানিকভাবে পরবর্তীতে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। পেমেন্ট প্রক্রিয়া শেষে বিজয়ীর কাছে ব্যাটটি পৌঁছে দেয়া হবে। এমনটিই বলেছে নিলাম পরিচালনাকারী কর্তৃপক্ষ।

বুধবার বিকালেই ফেসবুকে অকশন ফর অ্যাকশন নামক পেইজে ব্যাটটি নিলামে তোলা হয়। ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয় ৫ লাখ টাকা। বাংলাদেশ সময় রাত দশটায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনলাইনে নিলাম পরিচালনা করে অকশন ফর অ্যাকশন কর্তৃপক্ষ। সাকিব আল হাসান নিজে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত ছিলেন। রাত সোয়া ১১টায় নিলাম শেষ হয়।

ব্যাট নিয়ে সাকিব আল হাসান বলেছেন, ‘মানুষের জীবনের মূল্যের চেয়ে নিশ্চয়ই ব্যাটের মূল্য বেশি না। মানুষের কল্যাণের জন্য কাজ করতে পারব বলে ভালো লাগছে। সম্পূর্ণ টাকাই করোনা মোকাবেলার জন্য ব্যয় করা হবে।’
২০১৯ বিশ্বকাপের পুরোটা এই ব্যাট দিয়েই খেলেছেন সাকিব। যেখানে ৮ ম্যাচে ২ সেঞ্চুরি ও ৩ ফিফটিতে ৬০৬ রান করেন তিনি। এছাড়া বিশ্বকাপের আগে-পরে সব মিলিয়ে এই ব্যাট দিয়ে দেড় হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছেন সাকিব।

ব্যাটটি সাকিবের এতোই প্রিয় যে, নিলাম তুলে আবার নিজেই দাম হাঁকিয়ে কিনে নেওয়ার ইচ্ছে ছিল সাকিবের। এক ভক্ত আবার সাকিবের ব্যাট নিলাম থেকেই কিনে আবার সাকিবকেই উপহার দিতে চেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত রাজের ভাগ্যেই জোটে সাকিবের ব্যাট।

করোনাভাইরাস মোকাবেলার জন্য ২০১৯ বিশ্বকাপে খেলা নিজের প্রিয় ব্যাট নিলামে বিক্রির সিদ্ধান্ত নেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল (মঙ্গলবার) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে সাকিব তার ব্যাটটি নিলামে তোলার কথা তুলে ধরেন।

ব্যাটটি নিলামে তোলার ব্যাপারে সাকিব আল হাসান বলেছিলেন, ‘আমি ২০১৯ বিশ্বকাপে একটি ব্যাট দিয়ে খেলেছি। একটু কুসংস্কার ছিল বললেও চলে। আমি একটি ব্যাটে টেপ লাগিয়ে লাগিয়ে খেলেছি। আলহামদুলিল্লাহ সফল হয়েছি। ব্যাট ও বলে ভালো একটি বিশ্বকাপ গিয়েছে। ব্যাটিংয়ে আমার অসাধারণ পারফরম্যান্স ছিল। ওই ব্যাটটি অকশনে (নিলাম) দেয়া হয়েছে। যারা আগ্রহী আছেন, খেলা পছন্দ করেন, তারা এই অকশনে যোগদান করতে পারেন।’

করোনায় মোকাবেলার জন্য সাকিব আল হাসান একটি ফাউন্ডেশন চালু করেছেন। তার নাম সাকিব আল হাসান ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের মাধ্যমেই সাকিব অর্থ সংগ্রহ করছেন। তিনি সকলকে ফাউন্ডেশনে অর্থ দেয়ার জন্য অনুরোধ করেছেন। ফাউন্ডেশনের তহবিলে যত টাকা জমা হবে তার সবই মানুষের কল্যাণের জন্য ব্যয় করা হবে।


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
পণ্য বর্জনের মধ্যেই আইপিএলে চীনা স্পনসর নিয়ে সরব ভারতীয়রা
কাতার বিশ্বকাপের সূচী চূড়ান্ত
অবশেষে করোনামুক্ত মাশরাফি
ইংল্যান্ডের মাটিতে রোমাঞ্চকর টেস্ট জয় ওয়েস্ট ইন্ডিজের
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com