Current Bangladesh Time
শুক্রবার মে ২৯, ২০২০ ১০:৩৪ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর » বরিশালের শপিংমল, দোকানপাট বন্ধের নির্দেশ
১৮ মে ২০২০ সোমবার ৬:৪৬:০৯ অপরাহ্ন
Print this E-mail this

বরিশালের শপিংমল, দোকানপাট বন্ধের নির্দেশ


নগর প্রতিবেদক।

জেলার সকল উপজেলা ও মহানগর পর্যায়ে দোকানপাট, শপিংমল বন্ধ রাখার আদেশ দিয়েছে জেলা প্রশাসন। আগামীকাল মঙ্গলবার (১৯ মে) সকাল ৬ টা থেকে আদেশ কার্যকর হবে এবং পুনরাদেশ না দেয়া পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছেন বরিশালের জেলা ম্যাজিষ্ট্রেট ও জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি এস এম অজিয়র রহমান।

সোমবার (১৮ মে) এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জেলা প্রশাসক বলেন, দোকানপাট, শপিংমল বন্ধ করা হলেও চিকৎসা সংশ্লিষ্ট জরুরী সেবা সার্বক্ষনিক খোলা থাকবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজর ও অন্যান্য পরিসেবাসমুহ পূর্বে জারীকৃত নির্দেশনা অনুযায়ী বিকেল ৪ টা পর্যন্ত খোলা থাকবে।

এছাড়া জরুরী কারণ ব্যতিত রিক্সা, অটোরিক্সা, সিএনজি, মোটরসাইকেলসহ যন্ত্রচালিত সকল প্রকার যাত্রী পরিবহনের কাজে নিয়জিতো যানবাহন চলাচল বিকেল ৪ টার পর সম্পূর্ণরুপে বন্ধ থাকবে। উল্লেখ্য পণ্য পরিবহন কাজে নিয়োজিত যানবাজন চলাচল এ আদেশের আওতামুক্ত থাকবে।

গনবিজ্ঞপ্তিতে সর্বসাধারণকে এ নির্দেশনা মেনে চলার জন্য বলা হয়েছে, অন্যথায় আদেশ অমান্যকারী সংশ্লিষ্ট ব্যক্তি, ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এরআগে রোববার (১৭ মে) জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান এর সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন বাজার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ব্যবসায়ীক সমিতির নেতৃবৃন্দর উপস্থিতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় দেশের উৎপাদন ব্যবস্থা ঠিক রাখার পাশাপাশি রমজান ও ঈদ উপলক্ষে ইতোমধ্যেই স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শপিংমল সহ বিভিন্ন দোকানপাটসমূহ খোলা রাখারা অনুমোদন দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। সভায় জানানো হয়, বরিশালের প্রতিষ্ঠানসমূহ সরকারের স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হওয়ার কথা ছিলো, কিন্তু গত কয়েকদিনের যাচাইকল্পে বাজারের অবস্থা বিবেচনা করে বলা যায় বরিশালের বিভিন্ন দোকান, শপিংমল স্বাস্থ্যবিধি মেনে চলছেন না পাশাপাশি ক্রেতাদের উপচে পড়া ভিড় এবং তাদের অসচেতনতা করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকিতে রয়েছে নগরবাসী।

আবার এ সময়ের মধ্যে জেলায় করোনা ভাইরাসের সংক্রমনের হারও বৃদ্ধি পেয়েছে। ফলে ওই সভায় কমিটির সকল সদস্যদের সম্মিলিত মতামতে বিভিন্ন দোকান-পাট/শপিংমল গুলো তে ক্রেতা-বিক্রেতা স্বাস্থ্য বিধি না মেনে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করায় করণা ঝুঁকি সৃষ্টি হওয়ায় প্রশাসন শপিংমল, দোকানপাট পুনরায় বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। যা আজ গণবিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করলো প্রশাসন।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
টানা বৃষ্টিতে বরিশাল-ঝালকাঠিতে জলাবদ্ধতা
বিএনপি রাজনৈতিক আইসোলেশনে ছিল এবং আছে : কাদের
ইউনাইটেড হাসপাতালে আগুন: পাঁচ করোনা রোগী নিহত
ছুটি বাড়ছে না, তবে গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
বরিশাল বিভাগে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়াল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com