Current Bangladesh Time
শুক্রবার মে ২৯, ২০২০ ১০:১০ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পটুয়াখালী, পটুয়াখালী সদর » পটুয়াখালীতে প্রস্তুত ৭০০ আশ্রয়কেন্দ্র
১৯ মে ২০২০ মঙ্গলবার ৪:১৩:০৫ অপরাহ্ন
Print this E-mail this

পটুয়াখালীতে প্রস্তুত ৭০০ আশ্রয়কেন্দ্র


পটুয়াখালী প্রতিনিধি।

ঘূর্ণিঝড় ‘আম্ফান’ মোকাবিলায় পটুয়াখালীতে ৭০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। গঠন করা হয়েছে ৩০০ মেডিক্যাল টিম।

জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি মূলক জরুরি সভা করা হয়েছে। পায়রা সমুদ্রবন্দর এলাকায় সাত নম্বর বিপদ সংকেত দেখানো হয়েছে। যানমাল রক্ষায় কুয়াকাটা সমূদ্র সৈকতসহ সমগ্র উপকূলীয় এলাকায় মাইকিং করে সর্তকতামূলক প্রচারণা চালাচ্ছে প্রশাসন। 

আবহাওয়া অধিদপ্তরের বার্তা অনুযায়ী আগামীকাল বুধবার (২০ মে) সকালের দিকে পটুয়াখালীর উপকূলীয় এলাকায় আঘাত আনতে পারে ঘূর্ণিঝড় আম্ফান।

জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় পটুয়াখালী জেলায় অন্তত ৭০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে যাতে মানুষ সহজে পৌঁছাতে পারে সেজন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে। সেখানকার মানুষের জন্য বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া, করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলা প্রশাসনের পক্ষ বিশেষ পদক্ষেপ নেওয়া হবে।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন জানান, জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ঘূর্ণিঝড় মোকাবিলায় একযোগে পুলিশ সদস্যরাও কাজ করবে।

সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ‘ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলায় সাড়ে তিনশ মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। এছাড়া, বিপদগ্রস্ত মানুষদের জন্য পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাওয়ার স্যালাইনের ব্যবস্থা করা হয়েছে।’

পটুয়াখালী আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহম্মেদ জানান, ঘূর্ণিঝড় আম্ফান ১৪০ থকে ১৬০ কিলোমিটা বেগে উপকূলে আঘাত আনতে পারে। এছাড়া, ৪ থেকে ৫ ফুট উচ্চতায় পানি বৃদ্ধি পাওয়া সম্ভবনা রয়েছে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
টানা বৃষ্টিতে বরিশাল-ঝালকাঠিতে জলাবদ্ধতা
বিএনপি রাজনৈতিক আইসোলেশনে ছিল এবং আছে : কাদের
ইউনাইটেড হাসপাতালে আগুন: পাঁচ করোনা রোগী নিহত
ছুটি বাড়ছে না, তবে গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
বরিশাল বিভাগে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়াল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com