Current Bangladesh Time
শুক্রবার মে ২৯, ২০২০ ৯:২৮ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » জাতীয়, সংবাদ শিরোনাম » রাতের দ্বিতীয় আঘাত হতে পারে আরো ভয়ংকর
২০ মে ২০২০ বুধবার ৮:৩২:৩৪ অপরাহ্ন
Print this E-mail this

রাতের দ্বিতীয় আঘাত হতে পারে আরো ভয়ংকর


ঘূর্ণিঝড় আম্পান প্রথম আঘাত উপকূলে হেনেছে। একটু সময় নিচ্ছে। দ্বিতীয় আঘাত হতে পারে ভয়ঙ্কর। তাই সবাইকে নিরাপদে থাকার আহ্বান জানিয়েছে আবহওয়া অফিস।

বুধবার (২০ মে) সন্ধ্যায় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলে আঘাত হানে আম্পান। বর্তমানে এটি স্থলভাগে প্রবেশ করছে। আর এটিই সবচেয়ে ভয়ঙ্কর সময়।

আবহাওয়া অধিদফতর বলছে- একটা ঘূর্ণিঝড় যখন সাগর থেকে উপকূল অতিক্রম করে স্থলভাগে প্রবেশ করে তখন কিছু সময় তাণ্ডব চালানোর পর সবকিছু নীরব হয়ে যায়। এর কয়েক ঘণ্টা পর আবারও তাণ্ডব শুরু হয়ে যায়। মানুষ প্রথম ধাক্কার পর মনে করে ঘূর্ণিঝড় শেষ হয়ে গেছে। সবাই বাইরে বের হয়। এবং দ্বিতীয়বারের ধাক্কায় হতাহতের ঘটনা ঘটে। তাই সবাই সাবধান থাকেন প্রথম ধাক্কা এসেছে বিকেল ৪টায়, দ্বিতীয় ধাক্কা আসতে পারে রাত ৮টার পর।  তাই আরও কয়েক ঘণ্টা সাবধান থাকতে হবে।

এদিকে ভারতের আবহাওয়া অধিদফতর জানিয়েছেন, ইতোমধ্যে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূল অতিক্রম করেছে আম্পান। বর্তমানে এটি পশ্চিমবঙ্গের স্থলভাগ ও সুন্দরবনের ওপর আছে।

ঘূর্ণিঝড়ের কেন্দ্রে বাতাসের গতিবেগ ১৬৫ কিলোমিটার পর্যন্ত উঠে যাচ্ছে।

বাংলাদেশের সব বন্দর ও উপকূলীয় জেলাগুলোকে সামুদ্রিক মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া দেশের অভ্যন্তরেও দেওয়া হয়েছে নৌ মহাবিপদ সংকেত।


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আবহাওয়া: আরও তিন দিন হতে পারে ভারী বর্ষণ
প্রজ্ঞাপন জারি: ৩১ মে থেকে অফিস খুলছে, চলবে গণপরিবহনও
বিএনপি রাজনৈতিক আইসোলেশনে ছিল এবং আছে : কাদের
ছুটি বাড়ছে না, তবে গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
জুনে অভ্যন্তরীণ ফ্লাইট, যাত্রীকে দিতে হবে তিন প্রশ্নের উত্তর
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com