Current Bangladesh Time
বৃহস্পতিবার মে ২৮, ২০২০ ৭:৩৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ভোলা, মনপুরা » মনপুরায় ঘূর্নিঝড় আম্পানের প্রভাবঃ সাড়ে ৩শত ঘরসহ ২১ কি.মি কাঁচা রাস্তার আংশিক ক্ষতি
২১ মে ২০২০ বৃহস্পতিবার ৪:০১:২৮ অপরাহ্ন
Print this E-mail this

মনপুরায় ঘূর্নিঝড় আম্পানের প্রভাবঃ সাড়ে ৩শত ঘরসহ ২১ কি.মি কাঁচা রাস্তার আংশিক ক্ষতি


মাহাবুবুল আলম শাহীন, মনপুরা(ভোলা)প্রতিনিধি ।

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরায় ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে সাড়ে ৩শত ঘরসহ ২১ কি.মি কাঁচা রাস্তার আংশিক ক্ষতি হয়েছে। এছাড়া পুকুর-ঘেরের মাছসহ ফসলি জমিরও ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ঘূর্নিঝড় আম্পান গতকাল রাতভর তান্ডব চালিয়ে এখন অনেকটাই দুর্বল হয়ে পড়েছে। আজ সকালের দিকে ঘূর্নঝড় আম্পানস্থল নিম্মচাপে পরিনত হয়ে আরো উত্তর-পূর্ব দিকে সরে গেছে। এছাড়া মোংলা, পায়রা সমুদ্রবন্দরসহ যেসব এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত ও ৯ নম্বর বিপদ সংকেত ছিল, সেটি তুলে ফেলা হয়েছে। তার পরিবর্তে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বৃহস্পতিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ এই তথ্য সাংবাদিকদের জানান।

ঘূর্নিঝড় আম্পান দূর্বল হয়ে গেলেও তার তান্ডব ছড়ানো ক্ষত চিহ্ন রয়ে গেছে। তবে বড় ধরনের আশংকা থাকলেও দ্বীপ উপজেলায় ক্ষয়-ক্ষতির মাত্রা ততটা বেশী নয়।

উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াস মিয়া বলেন, ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে ২১ কি.মি কাঁচা রাস্তাসহ ৩শত ৫১টি ঘর আংশিক ক্ষতি হয়েছে। তবে ১টি ঘর পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ১৩০ হেক্টর ফসলি জমি এবং ৫০ হেক্টর জমির সবজি নষ্ট হয়েছে। ১টি চিংড়ির ঘেরসহ ১৭৭টি পুকুরের মাছ চলে গেছে। এছাড়া ২১টি গরু-মহিষ, ৩২টি ছাগল-ভেড়া এবং ৪৪টি হাঁস-মুরগির ক্ষতি হয়েছে। আজ দুপুরে মুঠোফোনে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

এব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস বলেন, আমরা দ্রæত তালিকা প্রস্তুত করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে পাঠিয়েছি। এ সংক্রান্ত কোন বরাদ্ধ পেলে আমরা ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরন করবো।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
ইউনাইটেড হাসপাতালে আগুন: পাঁচ করোনা রোগী নিহত
ছুটি বাড়ছে না, তবে গণপরিবহন ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
বরিশাল বিভাগে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়াল
করোনায় ২৪ ঘণ্টায় ২২ মৃত্যু, শনাক্ত ১৫৪১
ডা. জাফরুল্লাহর শরীরে প্লাজমা থেরাপি, খোঁজ নিলেন প্রধানমন্ত্রী
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com