AmaderBarisal.com Logo

করোনা যোদ্ধ্বা :প্রণতি বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা উজিপুর,প্রশংসাই যার প্রাপ্য


আমাদেরবরিশাল.কম

২২ মে ২০২০ শুক্রবার ৬:৪৯:০৮ অপরাহ্ন

উজিরপুর প্রতিনিধি।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কমিয়ে আনতে ঘরবন্দি থাকতে হয় সাধারণ মানুষকে। এতে কর্মহীন হয়ে পরে সাধারণ খেটে খাওয়া মানুষ। দিন এনে দিন খাওয়া এসব মানুষ ঘরবন্দি হয়ে যাতে ক্ষুদার্ত না থাকে তার জন্য প্রাণপন খোঁজ রাখাসহ দুর্নীতি অনিয়মের অভিযোগ ছাড়াই প্রধানমন্ত্রীর ত্রাণ ঘরে ঘরে পৌছে দেয়া। যেখানেই করোনা রোগীর সংবাদ পেতেন সেখানেই ছুটে গিয়ে লকডাউনসহ সচেতন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করাসহ আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ যিনি নিচ্ছেন সেই করোনা যোদ্ধা – উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস।আর এই সকল পদক্ষেপ নিয়ে আজ উজিরপুরকে তিনি করোনার ছোবল থেকে রক্ষা করে চলেছেন অন্য উপজেলার চেয়ে,তাই প্রশংসিত হচ্ছেন তিনি সার্বিক ব্যাবস্থাপনার জন্য।

দেশব্যাপি মহামারী করোনা ভাইরাস কোভিট-১৯ দেখা দিলে মানুষের সেবায় অগ্রভাগেই থাকতে দেখা গেছে এই কর্মকর্তাকে।

করোনা ভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন ও সৎকারের জন্য তৈরী করেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ওই সংগঠনের মাধ্যমে ইতিমধ্যে ৩ জন আক্রান্ত ও সন্দেহজনক ব্যক্তিদের দাফন কার্য সম্পাদন করেন।

এছাড়াও ইতিমধ্যে এই উপজেলায় প্রধানমন্ত্রীর মাধ্যমে ১৮ হাজার পরিবারের মাঝে ত্রাণ পৌছে দিয়েছেন। বর্তমানে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উপজেলায় আরো ১০ হাজার পরিবারকে ত্রাণ দেওয়ার কার্যক্রম শুরু করেছেন।

উপজেলায় আশা এনজিও ২শত পরিবারকে, পদক্ষেপ এনজিও ১ শত পরিবারকে ত্রাণ এবং ওয়ার্ল্ড ভিশন এনজিও ৩৭৯টি পরিবারকে ৩ হাজার টাকা প্রদান করেন। এছাড়া ব্র্যাক ১৫ শত টাকা করে ত্রাণ ও জাগরনী ফাউন্ডেশন ৫ শত টাকা করে ১ শত পরিবারের মাঝে বিতরণ করেন।

এ ব্যাপারে নির্বাহী অফিসার প্রণতি বিশ্বাস বলেন, মানুষের কল্যানে কাজ করতে হলে মাঝে মাঝে জীবনের ঝুঁকি নিতে হয়। যদি পরিপূর্ণভাবে কোন কাজ করে সফলতা আসে তাহলেই আনন্দ পাওয়া যায়।

তিনি আরো বলেন, মাননীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, রাজনৈতিক নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যান, মেম্বর, চৌকিদার, দফাদার, আনসার ভিডিপি সদস্যসহ সকলের সহযোগীতাই এই যুদ্ধে এগিয়ে যাচ্ছি।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।