AmaderBarisal.com Logo

ঈদের পর পদ্মা সেতুতে বসবে ৩০তম স্প্যান


আমাদেরবরিশাল.কম

২৩ মে ২০২০ শনিবার ২:২৪:৫৩ অপরাহ্ন

বিশেষ প্রতিনিধি।

আসন্ন ঈদুল ফিতরের পরে চলতি মাসের শেষের দিকে পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসানো হতে পারে। তখন ২৬ এবং ২৭ নম্বর পিলারের উপর বসানো হবে ৩০তম স্প্যান।

এরই মধ্যে ৪.৩৫ কিলোমিটার দৃশ্যমান হয়েছে সেতুটি। করোনাভাইরাসকে উপেক্ষা করে দেশের বড় এই নির্মাণ প্রকল্পের কাজ প্রতিনিয়ত এগিয়ে চলছে।

শনিবার (২৩ মে) সকালে  এসব তথ্য জানান পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের।

তিনি বলেন, ‘প্রতিনিয়তই আমাদের কাজ একটু একটু করে এগিয়ে চলছে। মে মাসের শেষে ৩০ তারিখকে টার্গেট করে পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসানোর কাজের প্রস্তুতি চলছে।’

এদিকে, ৪১টি স্প্যানের মধ্যে ২৯টি স্প্যান বসানো হয়ে গেছে। এখন আরও ১২টি স্প্যান বসানো বাকি আছে। চলতি মাসের মধ্যেই বসবে ৩০তম স্প্যান। এই স্প্যানটি বসানো হলে পদ্মা সেতুর প্রায় ৪.৫০ কিলোমিটার দৃশ্যমান হবে। মূল সেতুর দৈর্ঘ্য ৬.১৫ কিলোমিটার।

উল্লেখ্য, গত সোমবার (৪ মে) মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ১৯ ও ২০ নম্বর পিলারের উপর বসানো হয়েছিল ২৯তম স্প্যান।

এদিকে, মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন। ২০১৪ সালের ডিসেম্বরে শুরু হয়েছিল পদ্মাসেতুর নির্মাণ কাজ।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।