AmaderBarisal.com Logo

বরিশাল বিভাগে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়াল


আমাদেরবরিশাল.কম

২৭ মে ২০২০ বুধবার ৩:১৩:৩০ অপরাহ্ন

বিশেষ প্রতিবেদক।

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে এই বিভাগে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়াল।

বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সূত্রে জানা গেছ, গত ৯ এপ্রিল থেকে আজ বুধবার পর্যন্ত বিভাগের ছয় জেলায় ৪০৫ জনের করোনা সংক্রমণ শনাক্ত হলো। এর মধ্যে গত আট দিনেই শনাক্ত হয়েছে ১৫৮ জনের, যা মোট শনাক্তের ৩৯ দশমিক শূন্য ১ ভাগ। এর মধ্যে মারা গেছেন ৯ জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল বুধবার সকালে বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেন।

বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সূত্র জানায়, বিভাগের ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জনসহ মোট শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা ৪০৫ জন। এর মধ্যে আক্রান্তের দিক থেকে সর্বোচ্চে রয়েছে বরিশাল জেলা। এই জেলায় আক্রান্ত ১৯০ জন। এত দিন বরগুনা দ্বিতীয় অবস্থানে থাকলেও এখন পিরোজপুর দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। এই জেলায় আক্রান্ত ৬৪ জন। এরপর বরগুনায় ৫৫ জন, পটুয়াখালীতে ৪৩ জন, ঝালকাঠিতে ৩৮ জন ও ভোলায় ২৩ জন।

স্বাস্থ্য বিভাগ বলছে, গত ৯ এপ্রিল বরগুনা ও পটুয়াখালী জেলায় করোনায় সংক্রমিত দুজন রোগীর মৃত্যুর মধ্য দিয়ে এই বিভাগে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর ২৬ এপ্রিলের মধ্যে বিভাগের ছয় জেলায় করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ে। এপ্রিলে বিভাগে প্রতি ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৬ থেকে ১২ মধ্যে সীমাবদ্ধ থাকলেও শেষ সপ্তাহে কিছুটা কমে আসে। এরপর মে মাসের প্রথম থেকে সংক্রমণ আবার বাড়তে থাকে। সেটা ১৮ মে পর্যন্ত ৬ থেকে ১৩ জনের মধ্যে সীমিত ছিল। এরপর আবার বাড়তে থাকে।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।