Current Bangladesh Time
বুধবার জুলাই ৮, ২০২০ ১০:০১ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর » করোনা উপসর্গ থাকায় বরিশাল মহাশ্মশানে লাশ সৎকারে বাঁধা
৩০ মে ২০২০ শনিবার ১১:৩৮:৩০ অপরাহ্ন
Print this E-mail this

করোনা উপসর্গ থাকায় বরিশাল মহাশ্মশানে লাশ সৎকারে বাঁধা


নগর প্রতিবেদক।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর-শ্বাস কষ্ট নিয়ে মারা যাওয়া ব্যক্তির সৎকারে বাঁধা দিয়েছে বরিশাল মহাশ্মশান কমিটি। এমনকি মরদেহসহ স্বজনদের বাইরে বের করে দেয়ার অভিযোগ পাওয়া যায়। শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে এই ঘটনা ঘটে। সর্বশেষ রাত ১০টার মৃতের সৎকার হয়েছে বলে জানা গেছে।

বরিশাল নরসুন্দর কল্যাণ ইউনিয়নের সভাপতি নির্মল চন্দ্র জানান, নগরীর চাঁদমারি খেয়াঘাট এলাকায় নিখিল হেয়ার ড্রেসারের মালিক নিতাই চন্দ্র শীল (৫৪) বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে শেবাচিম হাসপাতালে দুপুর সাড়ে ১২টার দিকে মরা যায়। পরে ধর্মীয় রিতি-নীতি পালন করে বরিশাল মহাশ্মশানে সৎকার করতে নিয়ে যাওয়া হয়। কিন্তু নানা অযুহাতে শ্মশান থেকে মৃতদেহসহ তাদের স্বজনদের সেখান থেকে বের করে দেওয়া হয়। পরে শ্মশান কমিটি মেডিকেল সার্টিফিকেট চাইলে তাও এনে দেখানো হয়। এরপরও তারা জানায় সিটি কর্পোরেশনের বাসিন্দা না হলে সৎকার কাজ এখানে হবে না। শুরু করে আরো টালবাহানা। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত বৃষ্টির মধ্যে মৃতদেহসহ স্বজনদের শ্মশানের বাইরে অবস্বিস্থান করে।

এই বিষয়ে বরিশাল মহাশ্মশান রক্ষা কমিটির সভাপতি মানিক মূখার্জী কুডু বলেন, বিকাল ৪টার দিকে মৃতদেহটি শ্মশানে আসে। যিনি মারা গেছেন তিনি করোনা আক্রান্ত ছিলেন। তাই নিয়ম কানুন মেনে আমরা মৃতদেহ সৎকার করবো। এছাড়া শ্মশানে একটি মৃতদেহ সৎকারের কাজ চলছে তাই তাদের বাইরে থাকতে বলা হয়েছে। অন্যদের কাজ শেষ হলে তারা ডিসি, সিটি কর্পোরেশন ও সিভিল সার্জনের প্রতিনিধিদের উপস্থিতিতে সৎকার কাজ সম্পন্ন করতে পারবেন। মহাশ্মশানে দাহ করার স্থান তিনটি রয়েছে তবুও কেন প্রবেশ করতে দেয়া হচ্ছে না এমন প্রশ্নের জবাবে মানিক মুখার্জী বলেন, করোনা ভাইরাসের কারণে তার মৃত্যু হয়েছে তাই আমরাও আতংকিত।

বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুরঞ্জিৎ দত্ত লিটু জানান, আমরা বিষয়টি শুনে সাথে সাথে মহাশ্মশান রক্ষা কমিটির সাথে যোগাযোগ করি। তারা মূলত আতংকিত ছিলো। বিষয়টি সমাধান করা হচ্ছে।

এদিকে সর্বশেষ রাত ১০টার দিকে মৃতের সৎকার করা হয় বলে জানা গেছে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
করোনা উপসর্গ নিয়ে মারা গেলে ৩ লাখ টাকা পাবে সাংবাদিক পরিবার
পিরোজপুরঃ মতানৈক্যের কারণে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় বরাদ্দের টাকা ফেরত গেলো
সরকারি উদ্যোগে চালু হলো পশুর ডিজিটাল হাট
বিশ্বখ্যাত চিকিৎসাবিদদের মতেঃ “দ্রুত মৃত্যুর পথটি হলো হতাশ হয়ে কিছুই না করা”
দুই স্ত্রীর কথা গোপন করে কলকাতায় ফের বিয়ে, বিএনপি নেতা গ্রেফতার
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com