Current Bangladesh Time
শুক্রবার জুলাই ১০, ২০২০ ১০:১৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » জাতীয়, বিনোদন » ৭ জুন সম্প্রচারে আসছে ইন্টারএশিয়া টেলিভিশন
২ জুন ২০২০ মঙ্গলবার ১০:২৩:১৮ অপরাহ্ন
Print this E-mail this

৭ জুন সম্প্রচারে আসছে ইন্টারএশিয়া টেলিভিশন


বিশেষ প্রতিনিধি।

‘ভালোবাসার বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে আসছে ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা টেলিভিশন চ্যানেল ইন্টারএশিয়া টেলিভিশন। ‌সিঙ্গাপুর, লন্ডন, নিউইয়র্ক ও ঢাকা থেকে চারটি আলাদা বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে চ্যানেলটি আগামী ৭ জুন থেকে পরীক্ষামূলক সম্প্রচার শুরু করবে। শুরুর দিকে প্রতিদিন কয়েক ঘণ্টা করে সম্প্রচারের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে এর সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বর্তমান সরকারের একটা মূল বৈশিষ্ট্য সংবাদ,বিনোদন বা যে ধরনেরই হোক মিডিয়ার বৈচিত্র ও অবাধ তথ্য প্রবাহে বাধা নাহয়ে বরং সহযোগিতা করা ।আর তারই অংশ হিসেবে এই নতুন টিভি চ্যানেল,আমরা এই চ্যানেলের সাফল্য কামনা করি।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সার্ভার, ক্যাবল ও স্যাটেলাইট—এই তিনটি মাধ্যমেই থাকবে সম্প্রচার ফিড। এশিয়াসেট সেভেন স্যাটেলাইটের মাধ্যমে চলবে ফ্রি এয়ার ট্রান্সমিশন। ফলে সম্প্রচারের শুরুতেই বিপুল সংখ্যক দর্শক দেখতে পাবে ইন্টারএশিয়া টেলিভিশন। সর্বাধুনিক এইচডি প্রযুক্তি ব্যবহার করার ফলে ট্রান্সমিশন কোয়ালিটি হবে খুবই উন্নত। সেজন্য কারিগরি কাজ চলছে। দ্রুতই  সংবাদ এবং বিভিন্ন খবরের সঙ্গে টেলিভিশন দেখা যাবে।  

সিঙ্গাপুর, লন্ডন, ঢাকা ও নিউইয়র্কের বেশ কয়েকজন ব্যবসায়ী, পেশাদার সাংবাদিক এবং মিডিয়া হাউজের কর্ণধার রয়েছেন বিনিয়োগকারী হিসেবে। আর ঢাকার পুরো অপারেশনের দায়িত্বে আছেন সাংবাদিক ধীমন বড়ুয়া।

তিনি জানান, ইন্টারএশিয়া টেলিভিশনের পরীক্ষামূলক সম্প্রচারের প্রথম দিকে দেশি-বিদেশি চলচ্চিত্র, টক-শো, আন্তর্জাতিক ও দেশীয় বিভিন্ন প্রেক্ষাপটের ওপর নির্মিত সংবাদভিত্তিক অনুষ্ঠান ও দিবসভিত্তিক বিভিন্ন কর্মসূচির খবর ও অনুষ্ঠান প্রচারের চেষ্টা চলছে। তবে পরীক্ষামূলক সম্প্রচার হওয়ায় সবসময় অনুষ্ঠান দেখা যাবে না। ধীরে ধীরে সম্প্রচারের সময়সীমা বাড়ানো হবে।

ধীমন বড়ুয়া বলেন, ‘ইন্টারএশিয়া টেলিভিশনের লোগোর লাল মনে করিয়ে দেয় মহান মুক্তিযুদ্ধের কথা। প্রবাসের নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে বেশ কিছু গবেষণাধর্মী প্রামাণ্যচিত্রের নির্মাণকাজ শুরু হচ্ছে শিগগিরই।’  


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আলিয়া আর হৃতিক পেলেন অস্কারের ডাক
ব্যতিক্রমী সাইকেল ভ্রমনে বিভিন্ন এলাকার লোকেশন পরিদর্শন রাজাপুর ঘুরে গেলেন জরপ্রিয় অভিনেতা ম ম মোর্শেদ, নাট্য নির্মানের পরিকল্পনা
‘ব্যাটম্যান’ পরিচালক জোল শুমাখার আর নেই
স্ত্রী মুন্নিসহ করোনায় আক্রান্ত গানবাংলার তাপস
পেপসির বাংলাদেশ ব্র্যান্ড অ্যাম্বাসেডর সালমান খান
গোপন তথ্য ফাঁস অমিতাভ-জয়ার
৭ জুন সম্প্রচারে আসছে ইন্টারএশিয়া টেলিভিশন
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com