Current Bangladesh Time
শুক্রবার জুলাই ৩, ২০২০ ১১:১৬ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর » শেবাচিম হাসপাতালে ১ জুন মারা যাওয়া ৩ জনই করোনা আক্রান্ত ছিলেন।
৩ জুন ২০২০ বুধবার ১২:৪৭:১৪ পূর্বাহ্ন
Print this E-mail this

শেবাচিম হাসপাতালে ১ জুন মারা যাওয়া ৩ জনই করোনা আক্রান্ত ছিলেন।


মেডিকেল প্রতিনিধি।

বরিশাল বিভাগে করোনাভাইরাসের উপসর্গ জ্বর, কাশি, শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া তিনজনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল সোমবার বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের পরীক্ষাগারে নমুনা পরীক্ষার প্রতিবেদনে তাঁরা কোভিড-১৯–এ আক্রান্ত ছিলেন বলে জানা যায়। ওই তিনজন ভিন্ন ভিন্ন দিন ২৯, ৩০ ও ৩১ মে মারা যান।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, মারা যাওয়া তিনজনের দুজন বরিশালের এবং একজন পটুয়াখালী জেলার। গত ৩১ মে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বরিশালের শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এক নারী (৩৫)। তাঁর বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলার। বরিশালের দুজনের একজন (৬০) ৩০ মে নিজ বাসায় মারা যান। তাঁর বাড়ি বাকেরগঞ্জ উপজেলার। অপরজন (৪৫) বরিশালের শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ২৯ মে। তাঁর বাড়ি মুলাদী উপজেলায়।

এ নিয়ে আরও তিনজনের নাম যুক্ত হলো মৃত্যুতালিকায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৫৫ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মারা যাওয়া তিনজনের করোনাভাইরাস শনাক্ত হওয়ার মধ্য দিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ জনে। এর মধ্যে বরিশালের তিনজন, পটুয়াখালীর চারজন, বরগুনা, ঝালকাঠি ও পিরোজপুরে দুজন করে এবং ভোলার একজন রয়েছেন।

এ ছাড়া বিভাগে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬২ জনে। তাঁদের মধ্যে ৩১৬ জনই বরিশাল নগরের, যা বিভাগের ছয় জেলায় শনাক্ত মোট রোগীর ৪৭ দশমিক ৭৩ ভাগ।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গতকাল সোমবার নতুন শনাক্ত ৫৫ জনের মধ্যে ৪৫ জনই বরিশাল জেলার। এই ৪৫ জনের মধ্যে আবার ৪৪ জনই বরিশাল নগরের। তাঁদের মধ্যে ১৪ জন পুলিশ সদস্য, ৭ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী, দুজন ব্যাংক কর্মকর্তা রয়েছেন। এ ছাড়া নতুন শনাক্তের মধ্যে পটুয়াখালীর পাঁচজন, ভোলার তিনজন এবং বরগুনা জেলার দুজন রয়েছেন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে বলেন, বরিশাল নগরে সংক্রমণ বৃদ্ধির বিষয়টি খুব উদ্বেগের। বিশেষ করে চার দিন ধরে নগরে ৩৫ থেকে ৪৪ জন করে আক্রান্ত হচ্ছেন। এটি একটি ভীতিকর ইঙ্গিত। এর পেছনে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সাধারণ মানুষের উদাসীনতাই মূল কারণ।

শ্যামল কৃষ্ণ মণ্ডল আরও বলেন, ঈদের সময় বিপুলসংখ্যক লোকের বিভিন্ন স্থান থেকে বাড়ি ফেরার কারণেও আশঙ্কাজনক হারে সংক্রমণ বাড়ছে। এমন অবস্থায় পুরো বিভাগের সংক্রমণের উৎসে পরিণত হয়েছে বরিশাল শহর।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
পিরোজপুরে হত্যা মামলার আসামি হয়ে তিন অ্যাম্বুলেন্স চালক আত্মগোপনে, ভোগান্তিতে রোগীরা
শেবাচিম’এ আরো ৪ জনের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু
করোনায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩১১৪, মৃত্যু ৪২
রাজাপুরের বিষখালির ভাঙনের বিলীন হচ্ছে বাদুরতলা স্কুল, বর্ষার ভয়াবহ ভাঙন রোধে উদ্যোগ নেই
গত ২৪ ঘন্টায় বরিশাল জেলায় নতুন করে করোনা আক্রান্ত ২৪,মোট আক্রান্ত ১৬০১
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com