AmaderBarisal.com Logo

করোনা নতুন শনাক্ত ৩৫০৪, মৃত্যু ৩৪


আমাদেরবরিশাল.কম

২৭ জুন ২০২০ শনিবার ৩:৪৮:২৩ অপরাহ্ন

আমাদের বরিশাল ডেস্ক রিপোর্টঃ

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৫০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৩৪ জন। সব মিলিয়ে মারা গেছেন ১ হাজার ৬৯৫ জন। দেশে সব মিলিয়ে করোনা শনাক্ত ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জনের।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১৮৫ জন। সব মিলিয়ে সুস্থ ৫৪ হাজার ৩১৮ জন।

গতকাল শুক্রবার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৮৬৮ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৪০ জন।


ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১৮ হাজার ৪৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৭ লাখ ১২ হাজার ৯৮টি নমুনা।

দেশে ৬৭টির মধ্যে ৫৮টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষার ফল পাওয়া গেছে। ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, পরামর্শ কমিটি অব্যাহতভাবে কাজ করছে। জোনভিত্তিক পদ্ধতি স্থায়ী কোনো বিষয় নয়, এটি একটি চলমান প্রক্রিয়া। সংক্রমণের হার বুঝে এটির বাস্তবায়ন চলমান।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।