Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ১৮, ২০২৪ ১১:৪৯ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » তালতলী, বরগুনা » তালতলীতো পূর্ণাঙ্গ হাসপাতাল কার্যক্রমের দাবীতে ১০ টি স্থানে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালন
১৩ জুলাই ২০২০ সোমবার ৭:১০:৫১ অপরাহ্ন
Print this E-mail this

তালতলীতো পূর্ণাঙ্গ হাসপাতাল কার্যক্রমের দাবীতে ১০ টি স্থানে মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালন


জাকির হোসেন, আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনার তালতলী উপজেলায় পূর্ণাঙ্গ হাসপাতালের কার্যক্রমের দাবীতে একযোগে উপজেলার জনগুরুত্বপূর্ণ ১০টি স্থানে একযোগে অন্তত অর্ধ লক্ষাধিক মানুষ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে। সোমবার সকাল ১১ টায় উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন শ্রেনীপেশার মানুষ বৃষ্টি উপক্ষো করে এ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচীতে অংশগ্রহন করে।

২০১২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তালতলী থানাকে উপজেলায় রুপান্তর করেন। তালতলী থানা থেকে উপজেলায় রুপান্তিত হওয়ার ৮ বছরেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা করা হয়নি। এখানে হাসপাতালের জন্য শুধু একটি ভবন নির্মান করা হয়েছে। এখানে আন্ত:বিভাগ, বহি:বিভাগ কোন কিছুই চালু নেই। নেই কোন ওষুধ বরাদ্দ। ইউনিয়ন
উপস্বাস্থ্য কেন্দ্রের নামে বরাদ্দ করা ওষুদ দিয়ে চলে তালতলী বাসীর স্বাস্থ্য সেবা। দীর্ঘ ৮
বছরেও তালতলীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা না হওয়ায় ফুসে উঠেছে তালতলীর সর্বস্থরের মানুষ। তাই প‚র্নাঙ্গ হাসপাতালের দাবিতে গত এক মাস ধরে উপজেলার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যেমে ভার্চুয়াল মানববন্ধন, গণস্বাক্ষর অভিযান ও মানববন্ধন কর্মসূচী পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় বৃষ্টি উপেক্ষা করে সোমাবার সকাল ১১ টায় উপজেলার ৭টি ইউনিয়নের ১০টি স্থানে একযোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। উল্লেখ যোগ্য স্থানগুলো হল তালতলী সদর,পচাঁকোড়ালিয়া, ছোটবগী, কচুপাত্রা, লাউপাড়া, কড়াইবাড়িয়া, ফকিরহাট, বারঘর, শানুর বাজারও নিদ্রাসকিনা বাজারসহ ১০টি জনগুরুত্বপুর্ণ স্থানে অন্তত অর্ধ লক্ষ মানুষ মানববন্ধন ও গণস্বাক্ষর কর্মসূচী পালন করেছে।

মানববন্ধনে উপজেলাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপজেলা হাসপাতাল প্রতিষ্ঠার দাবী জানিয়েছেন। তালতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ছোটবগী ইউপি চেয়ারম্যান মো. তৌফিকুজ্জামান তনু বলেন, পুর্নাঙ্গ হাসপাতালের কার্যক্রম না থাকায় উপজেলার আড়াই লক্ষ মানুষ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। সাধারণ রোগ হলেও তালতলীবাসীর আমতলী, বরগুনা, পটুয়াখালী ও বরিশালে যেতে হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দ্রæত পুর্নাঙ্গ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার দাবী জানাই।
তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবিউল কবির জোমাদ্দার বলেন, তালতলী বাসীর দুখ:দুর্দশা লাঘবের জন্য এখানে একটি পূর্নঙ্গ হাসপাতাল চাই। তিনি আরো বলেন
উপস্থিত লোকের গণস্বাক্ষর সংগ্রহ করা হয়েছে। এগুলো প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হবে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ও তালতলী উপজেলা উপ-স্বাস্থ্য কেন্দ্রের (অতিরিক্ত) দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, ওই হাসপাতালের ছয় জন চিকিৎসকের পদের বিপরীতে পাঁচ জন চিকিৎসক প্রেষনে নিয়োগ দেয়া আছে। কিন্তু ওই হাসপাতালের নামে অর্থনৈতিক কোড নেই। কোড না থাকায় বরাদ্দ পাচ্ছি না।
অর্থনৈতিক কোডের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি দেওয়া হয়েছে। তিনি
আরো বলেন, যন্ত্রাংশ না থাকায় পুর্নাঙ্গ হাসপাতালের কার্যক্রম চালু করা যাচ্ছে না।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা
ঝালকাঠির দুর্ঘটনায় নিহতদের পরিবার ৫ লাখ এবং আহতদের ৩ লাখ  ও ১ লাখ টাকা আর্থিক সহায়তা
ট্রাকচাপায় নিহত ১৪ জনের মরদেহ হস্তান্তর
প্রচণ্ড গতিতে টোল প্লাজার গাড়িগুলোর ওপর আছড়ে পড়ল ট্রাক, নিহত ১৪
পিরোজপুর জেলা আ.লীগের নেতাকে কুপিয়ে স্বর্ণালংকার লুট
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com