AmaderBarisal.com Logo

বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমায় জুটি বাঁধছেন সাবেক দুই মন্ত্রী


আমাদেরবরিশাল.কম

১৪ জুলাই ২০২০ মঙ্গলবার ৬:৫৬:০৮ অপরাহ্ন

বিনোদন ডেস্কঃ

বিটিভিতে ১৯৯৪ সালে প্রচার হয় ‘হিমু’ শিরোনামের নাটক। সেখানে রুপা চরিত্রে অভিনয় করেন তারানা হালিম। তার বিপরীতে হুমায়ূন আহমেদের সৃষ্ট জনপ্রিয় হিমু চরিত্রে অভিনয় করেন আসাদুজ্জামান নূর। সে নাটক দারুণ দর্শকপ্রিয়তা পায়।

এছাড়া অনেক নাটকে জুটি বেঁধে কাজ করেছেন সাবেক দুই মন্ত্রী আসাদুজ্জামান নূর ও তারানা হালিম। তবে দুজনকে কখনো একসঙ্গে সিনেমায় দেখা যায়নি।

এবার সেই অপূর্ণতা ঘুচতে চলছে। প্রথমবারের মতো কোনো সিনেমায় জুটি বেঁধে হাজির হচ্ছেন অভিনয়ের জনপ্রিয় এ দুই তারকা। সরকারি অনুদানে নির্মিত মুশফিকুর রহমান গুলজারের ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ সিনেমায় বঙ্গবন্ধুর বাবা ও মায়ের চরিত্রে অভিনয় করবেন নূর-তারানা।

বিষয়টি নিশ্চিত করেন নির্মাতা গুলজার। আজ মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে তিনি বলেন, ‘প্রথম থেকেই এ দুটি চরিত্রে আমার সেরা পছন্দ প্রিয় এই দুই অভিনয়শিল্পী। তাদের নাম প্রস্তাব করেই সরকারি অনুদানের আবেদন করেছিলাম। আমি তাদের সঙ্গে কথাও বলেছি। তারাও আগ্রহ প্রকাশ করেছেন।

শিগগিরই তাদের সঙ্গে চিত্রনাট্য নিয়ে বসবো। আলাপ চূড়ান্ত করবো। টেলিভিশনের পর্দায় একসময় খুব জনপ্রিয় এবং সফল জুটি ছিলেন আসাদুজ্জামান নূর ও তারানা হালিম। আশা করছি তাদের নিয়ে আমার সিনেমার যাত্রাও সফল হবে।’

গুলজার বলেন, সবকিছু ঠিক থাকলে কোরবানি ঈদের পর এ ছবি নিয়ে আনুষ্ঠানিকভাবে মাঠে নামব। এর আগে শেষ করবেন চিত্রনাট্য গুছিয়ে আনার কাজ। সেই সঙ্গে শিল্পী বাছাইও চূড়ান্ত করবেন।

এ ছবিতে বঙ্গবন্ধু চরিত্রে দেখা যাবে নতুন কোনো মুখ। এখানে নাট্যজন মামুনুর রশীদকে দেখা যাবে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে। ধারণা করা হচ্ছে তাকে বঙ্গবন্ধুর রাজনৈতিক গুরু ও বাংলাদেশের বিখ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে দেখা যাবে।

বঙ্গবন্ধুর জীবনীর ওপর নির্মিত হবে টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা চলচ্চিত্রটি। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এ ছবির জন্য চলতি অর্থবছর সর্বোচ্চ ৭০ লাখ টাকা অনুদান পাবেন।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।