Current Bangladesh Time
শুক্রবার সেপ্টেম্বর ২৫, ২০২০ ৪:০৭ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » পিরোজপুর, পিরোজপুর সদর, সংবাদ শিরোনাম » যার বিরুদ্ধে লিখবেন তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিন: প্রাণিসম্পদ মন্ত্রী
২৬ জুলাই ২০২০ রবিবার ১:৪৬:২৮ অপরাহ্ন
Print this E-mail this

যার বিরুদ্ধে লিখবেন তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিন: প্রাণিসম্পদ মন্ত্রী


পিরোজপুর প্রতিনিধিঃ

অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকদের শক্ত অবস্থান নেওয়ার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, ‘সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় বলেছিলাম, আমার কোনও অনিয়ম বা ত্রুটি পেলে আমার বিরুদ্ধে লেখেন। তবে সংবাদ যেন বস্তুনিষ্ঠ হয়। যার বিরুদ্ধে লিখবেন তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে। যারা পেশাদার সাংবাদিক না, তারা প্রেসক্লাবে কর্তৃত্ব করুক তা আমি চাইবো না। আমি পিরোজপুরের সাংবাদিকদের পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকবো। প্রেসক্লাবের উন্নয়নের জন্য কাঙ্ক্ষিত সাহায্য আমি করবো।’

শনিবার (২৫ জুলাই) বিকালে পিরোজপুরে প্রেসক্লাব কমপ্লেক্সের নবনির্মিত ভবন পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি এসময় আরও বলেন, ‘কাউকে ছোট করে নিজে বড় হওয়া যায় না। আমরা বড় পত্রিকার সাংবাদিক হই, বড় নেতা হই, এমপি হই, মন্ত্রী হই, নিজের মধ্যে আত্মঅহমিকা থাকা উচিত নয়। আমাদের সবার পরনিন্দা, পরচর্চা পরিহার করা উচিত। মন উদার করে চললে, কোনও সমস্যাই সমস্যা না।’

প্রেসক্লাব সভাপতি মো. মুনিরুজ্জামান নাসিম আলীর সভাপতিত্বে স্থানীয় গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সম্পাদকবৃন্দসহ সাধারণ সদস্যরাও বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন ফসিউল ইসলাম বাচ্চু।

এরআগে, শনিবার সকালে মন্ত্রী জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পিরোজপুরের কঁচা নদীতে মাছের পোনা অবমুক্তকরণ শেষে হুলারহাট দারুশ শরিয়াত দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত এক সংক্ষিপ্ত সভায় অংশ নেন।

এসময় তিনি বলেন, সরকার জাটকা সংরক্ষণে নানা পদক্ষেপ গ্রহণ করায় বর্তমানে দেশের নদ-নদীতে ইলিশের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। সরকার সফলভাবে জাটকা সংরক্ষণ করায় গত বছর ৩৮ হাজার কোটি জাটকা ইলিশের সঙ্গে যুক্ত হয়েছে। ঐতিহ্যবাহী ইলিশ মাছ হারিয়ে যাওয়ার যে আশঙ্কা তৈরি হয়েছিলো, বর্তমান সরকারের কঠোর পদক্ষেপে এখন বিশ্বের আশি ভাগ ইলিশ মাছ বাংলাদেশে উৎপাদিত হয়। বর্তমানে বিদেশে মৎস্য সম্পদ রফতানি করে বাংলাদেশ প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে এবং ভবিষ্যতে মৎস্য সম্পদই হবে বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম মাধ্যম।’

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার কাজী শাহ্নেওয়াজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, প্রেসক্লাবের সভাপতি মুনিরুজ্জামান নাসিম আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী প্রমুখ।

এরপর মন্ত্রী পিরোজপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে মৎস্য চাষিদের মধ্যে মাছের পোনা বিতরণ করেন এবং সার্কিট হাউজে জেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
জলবায়ু পরিবর্তন: পৃথিবীকে রক্ষায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৪০
‘ভেজালমুক্ত খাদ্য যেমন সবাই প্রত্যাশা করে, তেমনি নির্ভেজাল সেবা সবাই প্রত্যাশা করেন’-বিএমপি কমিশনার
কমিটিতে বিতর্কিতদের ঠেকাতে আ’লীগের যাচাই-বাছাই
২০৩০ সালের মধ্যে সব মাধ্যমিক স্কুলে হবে ডিজিটাল একাডেমি–প্রধানমন্ত্রী
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com