AmaderBarisal.com Logo

বাউফলে দুধের লিটার ১৫০ টাকা!


আমাদেরবরিশাল.কম

৩১ জুলাই ২০২০ শুক্রবার ৮:৪৯:৩৬ অপরাহ্ন

কৃষ্ণ কর্মকার,বাউফল প্রতিনিধিঃ

পটুয়াখালীর বাউফল উপজেলার বিভিন্ন হাট-বাজারে বর্তমানে প্রতি লিটার দুধ একশ কুড়ি থেকে দেরশ টাকা দরে বিক্রি হচ্ছে । গত দুই দিন থেকে হঠাৎ করে দুধের দাম বেড়ে যায়। আজ শুক্রবার উপজেলার কালাইয়া, বিলবিলাস, নুরাইনপুর, কাশিপুর, কনকদিয়া ও নওমালাসহ বিভিন্ন হাট বাজার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

উপজেলার বানিজ্যিক রাজধানী কালাইয়া বন্দরের সাতক্ষিরা মিষ্টান্ন ভান্ডারের ম্যানের সুনিল ঘোষ এ প্রতিনিধিকে বলেন, ঈদুল আযহা উপলক্ষে শহুড়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ গ্রামমুখী হওয়ায় বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বেশি হয়। এ কারনে বেড়ে যায় মিষ্টির চাহিদা, চাহিদা অনুযায়ী দুধের আমদানি কম হওয়ায় দুধের দাম বেড়ে যায়। তবে এক সপ্তাহ পরে আবার কমতে শুরু করে এবং তখন লিটার প্রতি ৫০ থেকে ৬০ টাকার মধ্যে বিক্রি হবে। তিনি প্রতিদিন ৮০ থেকে ৯০ লিটার দুধ ক্রয় করেন।

উপজেলার কালাইয়া রিপন শরীফ নামের এক খামাড়ি জানান, করোনার কারনে আমাদের খামাড়ির পথ বসা অবস্থা হলেও সম্প্রতী দুধের দাম বেড়ে যাওয়ায় আমারা গত তিন দিন তিনি নিজ খামারের দুধ ১২০টাকা দরে বিক্রি করলেও আজ শুক্রবার ১৫০টাকা দরে বিক্রি করেছেন।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।