AmaderBarisal.com Logo

বরিশালে কখন কোথায় ঈদের জামাত


আমাদেরবরিশাল.কম

৩১ জুলাই ২০২০ শুক্রবার ৯:৫৩:১৬ অপরাহ্ন

বিশেষ প্রতিবেদকঃ

করোনা ভাইরাসের কারণে ঈদুল ফিতরের মতো ঈদুল আজহায়ও ঈদের প্রধান জামাত হচ্ছে না বরিশালে। নির্দেশনা না থাকায় বরিশালের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতের আয়োজন করেনি সিটি করপোরেশন।

তবে সকাল ৮টায় বরিশাল কালেক্টরেট জামে মসজিদে আয়োজিত ঈদ জামাতে অংশ নেবেন জেলা প্রশাসক এস এম অজিয় রহমানসহ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা।  

এদিকে স্বাস্থ্যবিধিসহ শারীরিক দূরত্ব রক্ষায় এবার শহরের অনেক মসজিদে দু’টি থেকে সর্বোচ্চ চারটি করে জামাতের আয়োজন করা হয়েছে।  

বরিশাল বিভাগে ঈদের সর্ববৃহৎ জামাত অনুষ্ঠিত হবে সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল ৯টায়। পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম সর্ববৃহৎ ঈদ জামাতে ইমামতিত্ব করবেন।  

বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে পিরোজপুরের নেছারাবাদের ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়। ঝালকাঠীর কায়েদ সাহেব প্রতিষ্ঠিত এন এস কামিল মাদ্রাসা মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  

পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ার উদ্দিন খলিফা (রা.) দরবার শরীফ মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। বরিশালের উজিরপুরের গুঠিয়ার দৃষ্টিনন্দন জামে বায়তুল আমান মসজিদ কমপ্লেক্সে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।  

শহরের চৌমাথা মার্কাজ জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। কেন্দ্রীয় কারাগার জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। শহরের খান সড়ক জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। শহরের সদর রোডের জামে বায়তুল মোকাররম মসজিদে ঈদের প্রথম জামাত সকাল ৮টায় ও দ্বিতীয় জামাত সকাল ৯টায়। শহরের গীর্জা মহল্লা রোডের জামে কশাই মসজিদে সকাল ৮টায় প্রথম ও সকাল ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে। শহরের চক বাজারের জামে এবাদুল্লাহ মসজিদে ঈদে অনুষ্ঠিত হবে তিনটি জামাত। সকাল ৮টায় প্রথম, সকাল ৯টায় দ্বিতীয় ও সকাল ১০টায় তৃতীয় জামাতের আয়োজন করেছে এবাদুল্লাহ মসজিদ কর্তৃপক্ষ। শহরের পুলিশ লাইন্স জামে মসজিদে ঈদে অনুষ্ঠিত হবে সর্বাধিক চারটি জামাত।  

পুলিশ সুপার জানিয়েছেন, শারীরিক দূরত্ব রক্ষার জন্য পুলিশ লাইন্স জামে মসজিদে সকাল ৮টায় প্রথম, সকাল সাড়ে ৮টায় দ্বিতীয়, সকাল ৯টায় তৃতীয় ও সকাল সাড়ে ৯টায় ঈদের চতুর্থ জামাতের আয়োজন করা হয়েছে।  

এছাড়া শহর ও বিভাগের ছয় জেলায় সহস্রাধিক ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। এসব ঈদ জামাতের নিরাপত্তায় যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন বরিশাল মেট্রোপলিটন ও রেঞ্জ পুলিশের শীর্ষ কর্মকর্তারা।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।