AmaderBarisal.com Logo

ভোলায় হাসপাতালের মেঝেতে নবজাতক উদ্ধার, ২৪ ঘন্টায়ও মেলেনি পরিচয়


আমাদেরবরিশাল.কম

১ আগস্ট ২০২০ শনিবার ১১:৫৪:১৯ অপরাহ্ন

অচিন্ত্য মজুমদার, ভোলা।।

ভোলার ২৫০ শয্যার জেনারেল হসপাতালের নতুন ভবনের একটি কক্ষ থেকে ২দিন বয়সী এক নবজতাক শিশুকে উদ্ধার করা হয়ছে। উদ্ধার হওয়া শিশুটি বর্তমানে সদর হাসপাতালে স্কেনো ওয়ার্ডে চিকিৎসাধীন আছে। ২৪ ঘন্টায় পেরিয়ে গেলেও পরিচয় মেলেনি শিশুটির।
কে বা কারা শিশুটিকে রেখে হাসপাতালের মেঝেতে রেখে গেছেন তাও জানেনা কেউ। তবে চিকিৎসকরা বলছেন, শিশুটি এখন ঝুঁকিমুক্ত।

এর ২৫ দিন আগেও হাসপাতাল রোড এলাকার টাউন স্কুল মাঠে অপর একটি নবজাতক উদ্ধার হয়েছিলো।

পুলিশ জানিয়েছে, শুক্রবার (৩১ জুলাই) দুপুরে হাসপাতালের নতুন ভবনের ২য় তলায় এক কর্মচারীদের সহায়তায়  ফেলে যাওয়া একটি মেয়ে নবজাতক শিশুটিকে উদ্ধার করা হয়।  পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি জানান, হাসপাতালের কম্পিউটার অপারেটর মো. রুবেল একটি শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়ে দেখতে পান একটি শিশু মেঝেতে  পড়ে রয়েছে। পরে তিনি পুলিশকে খবর দেয়। পরে আমি ছুটে শিশুটিকে উদ্ধার করে তাৎক্ষণিক ওই হাসপাতালে ভর্তি করান।

ভোলা সদর হাসপাতাল মেডিকেল অফিসার খালেদা ইসলাম মিতু বলেন,  শিশুটি বর্তমানে ভালো রয়েছে। শিশুটি পুরোপুরি সুস্থ্য হলেই তাকে প্রশাসনের নিকট তুলে দেয়া হবে।

এদিকে ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখনো পরিচয় মেলেনি শিশুটির। এরআগে ২৫ দিন  (৫জুলাই) আগেও একটি হাসপাতাল সংলগ্ন টাউন স্কুল মাঠ থেকে অপর একটি নবজাতক শিশু উদ্ধার হয়েছিলো। এবার  হাসপাতাল ভবনের মধ্যেই এমন ঘটনা ঘটলো।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।