Current Bangladesh Time
মঙ্গলবার সেপ্টেম্বর ২৯, ২০২০ ১০:১৭ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » খেলাধূলা » পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের নাটকীয় জয়
৯ আগস্ট ২০২০ রবিবার ১২:৩২:৪১ পূর্বাহ্ন
Print this E-mail this

পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের নাটকীয় জয়


ক্রীড়া ডেস্ক

সফরকারী পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।  ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই ওকস-বাটলারের ব্যাটে ভর করে নাটকীয় জয় তুলে নেয় স্বাগতিকরা।

প্রথম ইনিংস দারুণভাবে শুরু করলেও শেষ পর্যন্ত নিজেদের উপর আস্থা রাখতে পারেনি পাকিস্তান। যার পরিণতিতে চতুর্থ দিনেই হার মেনে নিতে হয় সফরকারীদের।

টেস্ট ম্যাচ হলেও ক্ষণে ক্ষণে ছড়িয়েছে রোমাঞ্চ। দ্বিতীয় ইনিংসে এসে এক পর্যায়ে ইংল্যান্ডের পরাজয়কে মনে হচ্ছিল সময়ের ব্যাপার। কিন্তু সেই পরিস্থিতি পাল্টে যায় ইংলিশদের ষষ্ঠ উইকেট জুটিতে। জয়ের জন্য ইংলিশদের লক্ষ্য ছিল ২৭৭ রান।

এর আগে ৮ উইকেটে ১৩৭ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামা পাকিস্তান গুটিয়ে যায় ১৬৯ রানে। ১০৭ রানের লিডের সাথে এই রান যুক্ত হয়ে ইংলিশদের লক্ষ্য দাঁড়ায় ২৭৭ রান।

পরে ২২ রানে প্রথম উইকেট হারানো ইংল্যান্ড ১১৭ রানের মধ্যে পাঁচ উইকেট হারিয়ে হারের আশঙ্কায় ছিল। তবে জস বাটলার ও ক্রিস ওকসে এই চাপ সামলে নেন।

৪২ রান করা জো রুট ও ৩৬ রান করা ডম সিবলি বিদায় নিলে চাপে পড়ে যায় ইংল্যান্ড। ১৭ ইনিংস পর অর্ধ-শতকের দেখা পাওয়া ওকস ষষ্ঠ উইকেট জুটিতে বাটলারকে সাথে নিয়ে গড়ে তোলেন ১৩৯ রানের দুর্দান্ত পার্টনারশিপ।

১০১ বলে ৭৫ রান করে বাটলার বিদায় নিলেও জয় তুলে নিতে খুব বেশি সময়ক্ষেপণ করেননি ওকস। পঞ্চম দিনে ম্যাচ গড়াবার আগেই দলকে এনে দেন রেকর্ড গড়া জয়। ১২০ বলে ৮৪ রান করে অপরাজিত থাকেন ওকস।

পাকিস্তানের পক্ষে ইয়াসির শাহ দুই ইনিংসেই শিকার করেন চারটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর : পাকিস্তান ১ম ইনিংস- ৩২৬; মাসুদ ১৫৬, বাবর ৬৯; ব্রড ৫৪/৩, আর্চার ৫৯/৩; ইংল্যান্ড ১ম ইনিংস- ২১৯; পপ ৫২, বাটলার ৩৮; ইয়াসির ৬৬/৪, শাদাব ১৩/২

পাকিস্তান ২য় ইনিংস- ১৬৯; ইয়াসির ৩৩, শফিক ২৯; ব্রড ৩৭/৩, স্টোকস ১১/২; ইংল্যান্ড ২য় ইনিংস- ২৭৭/৭ ওকস ৮৪*, বাটলার ৭৫, রুট ৪২; ইয়াসির ৯৯/৪।


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
করোনায় এবার এএফসি কাপ বাতিল
করোনা নেগটিভ সাকিব, শনিবার শুরু করবেন অনুশীলন
পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ডের নাটকীয় জয়
সহকারী কোচসহ জাতীয় দলের ১৮ ফুটবলার করোনা আক্রান্ত
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com