Current Bangladesh Time
বৃহস্পতিবার অক্টোবর ১, ২০২০ ১:১০ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » জাতীয় » শতবর্ষে প্রত্যয় বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বিচারের রায় কার্যকর করা
৯ আগস্ট ২০২০ রবিবার ৪:১৮:২৮ অপরাহ্ন
Print this E-mail this

শতবর্ষে প্রত্যয় বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বিচারের রায় কার্যকর করা


বিশেষ প্রতিবেদকঃ

রোববার (০৯ আগস্ট) সচিবালয়ে তথ্যমন্ত্রীর ক্লিনিক ভবনের সামনে শোক দিবস উপলক্ষে ‘আলোকচিত্র, ডিজিটাল ডিসপ্লে ও সংবাদপত্রে বঙ্গবন্ধু’ সপ্তাহব্যাপী প্রদর্শনী উদ্বোধনকালে তিনি এই প্রত্যয় ব্যক্ত করেন।  

তথ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য সচিব কামরুন নাহার, সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৈধুরীসহ তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয়। সেজন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে। বিচারের রায় কার্যকরও হয়েছে। এই মুজিব শতবর্ষে আমাদের প্রত্যয় হচ্ছে বঙ্গবন্ধুর যেসব পলাতক খুনি এখনও পৃথিবীর যেসব জায়গায় পালিয়ে আছে। তাদের বাংলাদেশে ফেরত এনে বিচারের রায় কার্যকর করা।

তিনি বলেন, আমি তথ্য অধিদপ্তরকে ধন্যবাদ জানাই এ ধরনের একটি আয়োজনের জন্য। প্রতিবছর তথ্য অধিদপ্তর এটি করে। এতে বঙ্গবন্ধুকে সংবাদপত্রে ও আলোকচিত্রের মাধ্যমে স্থাপন এটি অনেক হৃদয়গ্রাহী। একই সঙ্গে এটি ইতিহাসকে সংরক্ষণ করেছে। এখন আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অতিক্রম করছি। পাশাপাশি বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদতবার্ষিকী। বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে রুপান্তর করার জন্য কাজ শুরু করেছিলেন। বঙ্গবন্ধুকে যে বছর হত্যা করা হয় সে বছর বাংলাদেশের প্রবৃদ্ধি ছিল ৭.৪ শতাংশ। যেটি আমরা ২০১৬-১৭ অর্থবছরে বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে অতিক্রম করতে সক্ষম হয়েছি। চার দশক পড়ে সেটা সম্ভব হয়েছে। বঙ্গবন্ধুকে যে বছর হত্যা করা হয় সে বছর ১০ হাজার মেট্রিক টন বেশি খাদ্য উৎপাদন হয়েছিল।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে পুর্নগঠন করে যখন বঙ্গবন্ধু সমৃদ্ধির পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তখন তাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধু বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে রুপান্তর করতে পারেননি। তবে তার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নপূরনের পথে অদম্য গতিতে এগিয়ে চলছে। বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিল, সেদেশ এখন খাদ্য উদ্বৃত্তের দেশ। স্বল্প উন্নত দেশের তালিকা ভক্ত দেশ থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে।  


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
জাতীয় পরিচয়পত্রের যাবতীয় কাজ এখন অনলাইনে
অসুস্থ আবুল হাাসানাত আব্দুল্লাহ্ স্কয়ার হাসপাতালে ভর্তি
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশমুখে বঙ্গবন্ধু’র ম্যুরাল স্থাপন
শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্যসহ শিল্পকর্ম প্রদর্শনী ও গোলটেবিল আলোচনা
শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে কেন্দ্রীয় আওয়ামী লীগের বিশেষ দোয়া
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com