AmaderBarisal.com Logo

বিলাসবহুল প্রাইভেটকারে গরু চুরি ! সেই ভিআইপি চোর তিন দিনের রিমান্ডে


আমাদেরবরিশাল.কম

১২ আগস্ট ২০২০ বুধবার ৬:৫৪:১৯ অপরাহ্ন

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥

বরিশালের উজিরপুরে বিলাসবহুল প্রাইভেটকারে গরু চুরির ঘটনায় ভিআইপি চোর মিজানুর রহমানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মাহাবুল ইসলাম বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে গরু চোর মিজানুর রহমানকে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করলে বিচারক তার  তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। প্রসঙ্গত সোমবার ভোরে উজিরপুর উপজেলার জয়শ্রী এলাকার ওমর আলী নামে এক ব্যক্তির গরু চুরি করে প্রাইভেটকারে করে পালাচ্ছিলেন মিজানুর রহমান ও তার দুই সহযোগী।তাদের প্রাইভেটকারটি বরিশাল-ঢাকা মহসড়ক দিয়ে যাওয়ার সময় উজিরপুর থানা পুলিশের একটি টহল দলের সন্দেহ হয়। প্রাইভেটকারটিকে থামানোর সংকেত দিলে তা অমান্য করে পুলিশের দলটিকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করেন তারা। পরে সড়কে ট্রাক দিয়ে ব্যারিকেড দিয়ে প্রাইভেটকারটিকে থামানো হয়। আটক করা হয় মিজানুর রহমানকে। তবে এ সময় তার দুই সহযোগী পালিয়ে যেতে সক্ষম হয়। প্রাইভেটকার থেকে উদ্ধার করা হয় চুরি করা একটি গাভী। পরে উজিরপুর মডেল থানায় মিজানুর রহমানের বিরুদ্ধে গরু চুরির অভিযোগে মামলা দায়ের করা হয়। মিজানুর রহমান  ঝালকাঠির রাজাপুর উপজেলার মৃত আব্দুল মান্নানের ছেলে। পুলিশ জানায়, মিজানুর রহমান দীর্ঘদিন ধরে গরু চুরি করে আসছিলো। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় গরু চুরির একাধিক মামলা রয়েছে। এ কাজে তাকে সহায়তার জন্য দুইজন সহযোগী রয়েছেন। গরু চুরি করে দ্রুত পালানোর জন্য প্রায় তিন বছর আগে একটি প্রাইভেটকার কেনেন মিজানুর রহমান। এরপর থেকে মিজানুর রহমান প্রাইভেটকারে করে গরু চুরি করে আসছিলো। দিনের বেলায় প্রাইভেটকার নিয়ে ঘুরে ঘুরে সড়কের পাশে কোন বাড়িতে গরু আছে তা দেখে রাখতেন। পরে রাতে গিয়ে সুযোগ বুঝে ওই গরুর পা বেঁধে প্রাইভেটকারে তুলে সেখান থেকে দ্রুতত সটকে পড়তেন। এ প্রসঙ্গে উজিরপুর মডেল থানার ওসি জিয়াউল আহসান জানান, মিজানুর রহমান প্রাইভেটকারে ১০ থেকে ১২টি গরু চুরির কথা পুলিশের কাছে স্বীকার করেছেন। এ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন ও  গরু চুরির সঙ্গে জড়িত গোটা চক্রকে গ্রেফতার করতে আসামী মিজানুর রহমানকে তিন দিনের রিমান্ডে এনে জিঙ্গাসাবাদ করা হচ্ছে। 



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।