Current Bangladesh Time
শনিবার সেপ্টেম্বর ২৬, ২০২০ ২:১৩ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, সংবাদ শিরোনাম » বেপরোয়া আন্তঃজেলা-দূরপাল্লার বাস! স্বাস্থ্যবিধি মানার নেই কোন সদিচ্ছা
১৩ আগস্ট ২০২০ বৃহস্পতিবার ১২:৪০:০০ পূর্বাহ্ন
Print this E-mail this

বেপরোয়া আন্তঃজেলা-দূরপাল্লার বাস! স্বাস্থ্যবিধি মানার নেই কোন সদিচ্ছা


বিশেষ প্রতিনিধিঃ

কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মেনেই চলছে বরিশালের গণপরিবহন। যতক্ষণ বাস স্ট্যান্ডে থাকে ততক্ষণ নিয়ম মেনে যাত্রী ওঠানো হয়।

তাই পাশাপাশি দু’টি সিট যেখানে একা ব্যবহার করার কথা সেখানে বাড়তি ভাড়া দিয়েও দু’টি সিটে দু’জন বসেই যাত্রা করছেন। আবার সরকারি-বেসরকারিসহ মধ্য দূরপাল্লার বাসগুলোতে যাত্রীদের ইঞ্জিন কাভারে গাদাগাদি করে বসিয়ে নেওয়া হচ্ছে।  

নগরের রুপাতলী বাস টার্মিনালের পটুয়াখালী রুটের এক বাসের চালক বলেন, যাত্রীদের মাস্ক ব্যবহারের জন্য বলা হলেও কেউ পরেন কেউ পরেন না। চাপ দিলে কেউ বলেন ব্যাগের মধ্যে, নয়তো নিতে ভুলে গেছেন। আবার কেউ কানে শোনেন না এমন ভাবও করেন।

নথুল্লাবাদ বাস টার্মিনালের অভ্যন্তরীণ রুটের বাসের এক হেলপার জানান, এমনও যাত্রী ওঠেন যাদের মাস্ক পরার কথা বললে তেড়ে আসেন।  

আর বাস মালিক সমিতির সদস্য লালন জানান, ভাড়া যেহেতু কমানোর কোনো নির্দেশনা এখনো পাননি, তাই বাড়তি ভাড়ায় নিয়ম মেনে যাত্রী পরিবহন করা হচ্ছে বাসগুলোতে। তবে একই পরিবারের সদস্য হলে তারা আলাদা সিটে বসতে নারাজ থাকেন।

যদিও ভিন্ন কথা জানিয়েছেন এ রুটের নিয়মিত যাত্রী জামাল হাওলাদার। তিনি জানান, টার্মিনাল থেকে বাসগুলো অনেকটা সাজিয়ে-গুছিয়ে সরকারি নির্দেশনা মেনে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা দেয়। কিন্তু মাঝপথ থেকে যাত্রী তুলতে তুলতে বাসের ভেতরে শারীরিক দূরত্ব বজায় থাকে না। অতিরিক্ত ভাড়া আদায়ের পর  বিষয়টি সাংবাদিক, পুলিশকে জানানো হবে বললে তখন বাড়তি ভাড়ার টাকা ফেরত দেয়।

বরিশাল থেকে মঠবাড়িয়াগামী বাসের যাত্রী জুয়েল জানান, তিনি মঠবাড়িয়া থেকে যখন বরিশালে আসেন তখন শুরুতে বাস ফাঁকা থাকলেও পথে যাত্রী তুলতে তুলতে বাসটি যাত্রীতে পরিপূর্ণ হয়ে যায়। মাঝপথে কোথাও কোনো বাধা না থাকায় এসব যাত্রী নিয়ে বরিশালে আসে বাসটি।  

নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, বাড়তি ভাড়া লোকাল গাড়ির জন্য কোনো সুবিধা বয়ে আনেনি। করোনার জন্য এমনিতেই বাসের যাত্রী কমেছে। জেলার অভ্যন্তরীণ রুটগুলোতে বাসের চেয়ে থ্রি হুইলারেই যাত্রীদের চাপ বেশি।  

এদিকে মাওয়া রুটের বাস ও মাইক্রোবাসে যাত্রীদের স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি আমরা চালাই আমরা বলতেও পারছি না।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
চৌদ্দ’শ বছর আগে ভাইরাস সম্বন্ধে কুরআন!
সাম্প্রদায়িক গোষ্ঠী যেন আ’লীগে অনুপ্রবেশ করতে না পারে
পায়রার ভয়াবহ ভাঙ্গনে তাপবিদ্যুৎ কেন্দ্র জাহাজ নির্মাণ শিল্প হুমকির মুখে
জলবায়ু পরিবর্তন: পৃথিবীকে রক্ষায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৪০
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com