AmaderBarisal.com Logo

বঙ্গবন্ধুর খুনিদের বিচারের আওতায় আনার আহ্বান ববি উপাচার্যের


আমাদেরবরিশাল.কম

১৫ আগস্ট ২০২০ শনিবার ৬:২১:৪৩ অপরাহ্ন

ব,বি ক্যাম্পাস প্রতিনিধিঃ

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের শাস্তি নিশ্চিকরণ ও তাদের কুশীলবদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

শনিবার (১৫ আগস্ট) সকালে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের পর এক প্রতিক্রিয়ায় উপাচার্য এ আহ্বান জানান।

এ সময় উপাচার্য বলেন, জাতির পিতাকে হারানোর এ শোক অপূরণীয়, কিন্তু আমাদেরকে থেমে থাকলে চলবে না। জাতির পিতার স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করতে হলে আমাদের সবাইকে সততা ও নিষ্ঠার সহিত কাজ করে যেতে হবে। আর তাহলেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।  

উপাচার্য বঙ্গবন্ধুসহ তার পরিবারের যেসব সদস্য ১৫ আগস্টে শাহাদতবরণ করেছেন তাদের সবার রূহের মাগফিরাত কমনা করেন।

জাতীয় শোক দিবসে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়।

এদিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং কালো পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত ঐতিহাসিক ৬ দফার ইতিহাস সম্বলিত বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময় উপস্থিত সবাই দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

উপাচার্য পুষ্পস্তবক অর্পণের পরপরই ববি শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যাণ পরিষদ, বঙ্গবন্ধু হল, শেখ হাসিনা হল, শেরে বাংলা হল প্রশাসন এবং ববিতে কর্মরত মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংগঠন উত্তরাধিকার পুষ্পস্তবক অর্পণে অংশ নেয়।

সকাল সাড়ে ১০টায় জাতীয় শোকদিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন উপাচার্যসহ অন্যান্যরা। শোকদিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে প্রত্যুষ থেকেই পবিত্র কোরআন খতমের আয়োজন করা হয় এবং সকাল ১১টায় মন্দিরে বিশেষ প্রার্থনা ও সভাও অনুষ্ঠিত হয়।

এছাড়া বেলা সাড়ে ১১টায় জাতীয় শোকদিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওয়েবিনার আয়োজন করে।

উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল খালেক।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।