AmaderBarisal.com Logo

আরও এক মাসের জামিন পেলেন পিরোজপুরের সাবেক এমপি ও তার স্ত্রী


আমাদেরবরিশাল.কম

২১ সেপ্টেম্বর ২০২০ সোমবার ৬:৫৮:৪৩ অপরাহ্ন

পিরোজপুর জেলা প্রতিনিধিঃ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী লায়লা পারভীনের পুনরায় এক মাসের জামিন দিয়েছে জজ আদালত।

আজ সোমবার পিরোজপুরের সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোহম্মদ মহিদুজ্জামান তাদের জামিন আবেদন মঞ্রজু করেন বলে জানান আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস।

তিনি জানান, দুদকের দায়েরকৃত তিনটি মামলায় গত ৭ জানুয়ারি হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন পান আউয়াল এবং তার স্ত্রী। পরবর্তীতে হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে করা দুদকের আবেদন খারিজ করে তাদের জামিন আদেশ বহাল রেখে গত ১৬ ফেব্রুয়ারি আদেশ দেয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আউয়াল এবং তার স্ত্রী শারীরিকভাবে অসুস্থ থাকায় ৩ মার্চ তারা পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন ও জামিনের আবেদন করেন।

শুনানি শেষে বিচারক জেলা ও দায়রা জজ মোঃআব্দুল মান্নান জামিন নামঞ্জুর করেন এবং তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের আদেশের পর বিক্ষোভে ফেটে পড়েন আউয়াল সমর্থকেরা। জেলা আইনজীবী সমিতি অনির্দিষ্টকালের জন্য আদালত বর্জনের ঘোষণা দেয়। এর মধ্যে বিচারককে বদলি করা হয়। নতুন বিচারকের আদালতে আবেদন করা হলে নাহিদ নাসরিন জামিন মঞ্জুর করেন।

এরপর পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালত গত ৩ মার্চ আউয়াল এবং তার স্ত্রীকে দুই মাসের জামিন দেন। করোনাভাইরাসের কারণে আসামিদের আদালতে উপস্থিত হওয়ার কোনো সুযোগ না থাকায়,আজ সোমবার এ মামলার আসামীরা সিনিয়র স্পেশাল জজ আদালতে উপস্থিত হলে আদালতের বিচারক তাদের এক মাসের আন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট মুনসুর উদ্দিন হাওলাদার জানান, দুদকের এই মামলাটি জামিনের বিষয়ে হাইকোর্টে প্রক্রিয়াধীন রয়েছে। তাই তিনি এ বিষয়ে সাংবাদিকদের সামনে কোনো কথা বলতে রাজি হননি।

গত বছরের ৩০ ডিসেম্বর ক্ষমতার অপব্যবহার, প্রতারণা, জালিয়াতি, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পিরোজপুর-১ (পিরোজপুর-নাজিরপুর-নেছারাবাদ উপজেলা) আসনের সাবেক এমপি এবং পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল এবং তার স্ত্রী পিরোজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভিনের বিরুদ্ধে পৃথকভাবে তিনটি মামলা দায়ের করে দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মোঃআলী আকবর।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।