AmaderBarisal.com Logo

দক্ষিনাঞ্চলে ভারী বৃষ্টি ও জোয়ার,তলিয়ে গেছে নগরীর বিভিন্ন সড়ক


আমাদেরবরিশাল.কম

২২ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার ১:৪০:৩০ পূর্বাহ্ন

নগর প্রতিনিধিঃ

বরিশালসহ দক্ষিনাঞ্চলে দুর্যোগপূর্ন আবহাওয়া বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগরে মৌসুমী বায়ুর প্রভাবে সৃস্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে লঘুচাপের সৃস্টি হয়েছে। লঘুচাপের প্রভাবে গত রবিবার রাত থেকে দমকা ও ঝড়ো হাওয়া সহ বৃস্টি এবং বজ্র বৃস্টি হচ্ছে। ভারী বৃস্টিতে নগরীর নিম্নাঞ্চল সহ অনেক রাস্তাঘাট তলিয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছে নগরবাসী।এই আবহাওয়া আগামী শুক্রবার পর্যন্ত অব্যহত থাকার সম্ভাবনা আছে।

এদিকে লঘুচাপের কারনে ঘন্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ও বজ্র সহ বৃস্টির আশংকায় সমূদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত জারী করা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষনকারী মোঃ।রুবেল জানান, উত্তর বঙ্গোপসাগরে সৃস্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে লঘুচাপের সৃস্টি হয়েছে। এর প্রভাবে গত রবিবার দুপুর থেকে সোমবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টা পর্যন্ত বরিশালে ৫৪.৮ মিলিমিটার বৃস্টিপাত রেকর্ড হয়েছে।

লঘুচাপের কারনে বরিশাল সহ উপকূলীয় এলাকায় ঘন্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া ও বজ্র সহ বৃস্টির আশংকায় সমূদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত জারী করা হয়েছে। উপকূলীয় এলাকায় আরও বৃস্টি সহ ভারী ও বজ্র বৃস্টির সম্ভাবনা রয়েছে। সমূহ বিপদের আশংকায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা ট্রলার সমূহকে উপকুলের কাছাকাছি সাবধানে থেকে মাছ ধরতে বলা হয়েছে।

এদিকে ভারী বৃস্টির কারনে নগরীর নিম্নাঞ্চল সহ বিভিন্ন সড়ক তলিয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছে নগরীর বাসিন্দারা।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।