Current Bangladesh Time
সোমবার অক্টোবর ১৯, ২০২০ ৯:০৫ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বানারীপাড়া » প্রধানমন্ত্রী’র মহানুভবতা ও এমপি শাহে আলমের প্রচেষ্টায় বানারীপাড়া-উজিরপুরে ৯শ’ গৃহহীন পরিবার পেলো মাথা গোঁজার ঠাঁই
২২ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার ৪:৩২:৪০ অপরাহ্ন
Print this E-mail this

প্রধানমন্ত্রী’র মহানুভবতা ও এমপি শাহে আলমের প্রচেষ্টায় বানারীপাড়া-উজিরপুরে ৯শ’ গৃহহীন পরিবার পেলো মাথা গোঁজার ঠাঁই


রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥

গৃহহীনদের বাসস্থান নির্মাণ করে দেওয়ার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসেবে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি অগ্রাধিকার প্রকল্পের অন্যতম আশ্রয়ণ ও গৃহহীন প্রকল্প। মানবিক এ প্রকল্পের আওতায় ইতোমধ্যে সারাদেশে হাজারো গৃহহীন মানুষ নতুন ঘরে জীবনযাপন করছেন।

এরই অংশ হিসেবে বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি  মোঃ শাহে আলমের ঐকান্তিক প্রচেষ্টায় গৃহহীনদের স্বপ্ন পূরণে বানারীপাড়া-উজিরপুরে ৯শ’ পরিবারের জন্য বসতঘর নির্মাণ করা হয়েছে। সেই সঙ্গে স্বাস্থ্যসম্মত একটি করে ল্যাট্রিনও  নির্মাণ করে দেয়া হয়েছে। প্রতিটি ঘর তৈরি করা হয়েছে ইট, বালু,সিমেন্ট, টিন, কাঠ,পাকা খুঁটি, ব্যবহার করে,যা দেখতে বেশ সুন্দর।

এছাড়া দুই উপজেলায় প্রায় একশ’ গৃহহীন অসচ্ছ্বল মুক্তিযোদ্ধা পরিবারের জন্য ঘর নির্মাণের তালিকা প্রণয়নের কাজ চলছে। বানারীপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুণ্ডু জানান, বঙ্গবন্ধু কন্যা মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী  শেখ হাসিনার আস্থাভাজন স্থানীয় সংসদ সদস্য এবং  বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সফল ও জনপ্রিয় সভাপতি মোঃ শাহে আলম বানারীপাড়া-উজিরপুরের অভূতপূর্ব উন্নয়নকাজে দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তিনি আরও জানান, বানারীপাড়া -উজিরপুরের সন্ধ্যা নদী ভাঙ্গনে রিক্ত ও  নিঃস্ব হওয়া প্রকৃত গৃহহীন মানুষের বসতঘর নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে সংসদ সদস্য মো. শাহে আলম বদ্ধপরিকর রয়েছেন ।

এদিকে প্রধানমন্ত্রী এ প্রকল্পের মাধ্যমে  দুস্থ -নিঃস্ব পরিবারকে ঘর নির্মাণ করে দিয়ে মাথা গোঁজার ঠাঁই করে দেয়ায় গৃহহীন মানুষের মুখে হাসি ফুটেছে। স্বপ্নের ঘর পেয়ে তারা দারুন খুশি। এ প্রসঙ্গে বানারীপাড়া ও উজিরপুর উপজেলার হতদরিদ্র গৃহহীন নতুন বসতঘর পাওয়া অনেকে বলেন,কত সরকারই তো এলো- গেলো কেউ-ই তো আমাদের মতো গরিবের জন্য কোন কিছুই চিন্তা করলো না ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কথা চিন্তা কইরা একটা কইরা নতুন ঘর বানিয়ে দিল। ভিজিএফ ও ভিজিডিসহ বিভিন্ন ভাতা দিয়ে সহায়তা করলো। এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রী প্রমান করলেন সত্যিই তিনি ’মানবতার মা’। তারা মাথা গোজার ঠাঁই পেয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় জনবান্ধব সংসদ সদস্য মো. শাহে আলমের জন্য মহান আল্লাহর কাছে দোয়া দু’হাত তুলে দোয়া করার পাশাপাশি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আগামীকাল সরকারি প্রাথমিকে সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে: শ ম রেজাউল করিম
প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে করোনার মধ্যেও মানুষ ভাল আছে: তোফায়েল
পদ্মা সেতুর ৫ কিলোমিটার দৃশ্যমান
বরিশাল অষ্ণলে ৫ দিনে ১৫ কোটি ১২ লাখ টাকার জাল-মাছ জব্দ : গ্রেফতার ৯৯
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com