Current Bangladesh Time
সোমবার অক্টোবর ১৯, ২০২০ ৯:১৬ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বানারীপাড়া » বানারীপাড়ায় জাল দলিলে দিনমজুরের সম্পত্তি জবর দখল : পিতা-পুত্র জেল হাজতে
২২ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার ৫:০৭:২৫ অপরাহ্ন
Print this E-mail this

বানারীপাড়ায় জাল দলিলে দিনমজুরের সম্পত্তি জবর দখল : পিতা-পুত্র জেল হাজতে


রাহাদ সুমন,বিশেষ  প্রতিনিধি॥

arrest-greftar-atok arrest-greftar-atok গ্রেফতার গ্রেপ্তার আটক

বরিশালের বানারীপাড়ার চাখার ইউনিয়নের ছোট চাউলাকাঠি গ্রামে জাল জালিয়াতির মাধ্যমে ভুয়া দলিলপত্র তৈরী করে হোসেন আকন নামের এক দিনমজুরের সম্পত্তি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে।  

এ ব্যপারে হোসেন আকন বাদী হয়ে বানারীপাড়া থানায় জালিয়াত চক্রের হোতা খালেক ঘরামী, তার ছেলে মনির ঘরামী,খলিল ঘরামী,জলিল ঘরামী,জব্বার ঘরামী,আকবর ঘরামী,সোহেল ঘরামী,ভাইয়ের ছেলে সাইদুল ঘরামী ও সজিব ঘরামীর বিরুদ্ধে জাল জালিয়াতির অভিযোগ এনে মামলা দায়ের করেন। ওই মামলায় ১৫ সেপ্টেম্বর খালেক ঘরামী ও তার ছেলে মনির ঘরামীর জামিন বাতিল করে আদালতের বিচারক  জেলহাজতে পাঠান।

জানা গেছে জালিয়াতির মাধ্যমে সৃষ্ট ১৭ শতক সম্পত্তির ওই ভুয়া দলিলের লেখক নুরুল হক হাওলাদার ১৯৬৯ সালে দলিল লেখক হিসেবে সনদ পান। অথচ ১৯৬২ সালে ওই দলিল রেজিষ্ট্রীতে লেখক হিসেবে তার নাম রয়েছে। প্রশ্ন দেখা দিয়েছে সনদ প্রাপ্তীর ৭ বছর পূর্বে তিনি কিভাবে দলিল লেখক হলেন। এর মধ্য দিয়ে জালিয়াতির বিষয়টি স্পষ্ট হয়ে ওঠে।

এদিকে এনিয়ে ডাকা শালিস বৈঠকে চাখার ইউপি চেয়ারম্যান খিজির সরদার দু’পক্ষকে বরিশাল রেকর্ড রুম থেকে ১৯৬২ সালের ১৯৪৩ নম্বর দলিলের সই মোহর দলিল কিংবা সার্সিং রিপোর্ট নিয়ে আসতে বলেন। হোসেন আকন একটি সই মোহর দলিল ও তিনটি সার্সি রিপোর্ট চেয়ারম্যানের কাছে জমা দেন।  কিন্তু খালেক ঘরামী গং তাদের বৈধ কাগজপত্র দিতে ব্যর্থ হন। এদিকে ১৯৬২ সালের ১৯৪৩ নম্বর দলিলে দাতা হিসেবে দেখা যায় কালী চরণ ধুপি ও গ্রহীতা হাবিবুর রহমান।  

যার মৌজা উজিরপুরের গুঠিয়া ইউনিয়ন। প্রতারক খালেক ঘরামী জাল দলিলে দাতা হিসেবে মেহেরজান বিবি ও গ্রহীতা দেখিয়েছেন মেনাজউদ্দিন ঘরামীকে । কিন্তু বরিশাল রেকর্ড রুমের ভলিউম বহিতে মেহেরজান ও মেনাজউদ্দিন ঘরামীর কোন হদিস মেলেনি আদালতে জমা দেওয়া  সিআইডির তদন্ত রিপোর্টে।

এ বিষয়ে  প্রতারণা ও হয়রানীর শিকার হতদরিদ্র দিনমজুর  হোসেন আকন সুবিচার পেতে মাদার অব হিউম্যানিটি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেছেন। 

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
আগামীকাল সরকারি প্রাথমিকে সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে: শ ম রেজাউল করিম
প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে করোনার মধ্যেও মানুষ ভাল আছে: তোফায়েল
পদ্মা সেতুর ৫ কিলোমিটার দৃশ্যমান
বরিশাল অষ্ণলে ৫ দিনে ১৫ কোটি ১২ লাখ টাকার জাল-মাছ জব্দ : গ্রেফতার ৯৯
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com