AmaderBarisal.com Logo

ভোলায় এ্যাড. শিমুলের ওপর হামলা: বিভিন্ন মহলের নিন্দা ও ক্ষোভ


আমাদেরবরিশাল.কম

২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার ১০:৩৬:২১ অপরাহ্ন

অচিন্ত্য মজুমদার, ভোলা।।

ভোলার বোরহানউদ্দিন রানীগঞ্জবাজার এলাকায় সুপারি বাগান দেখভাল করতে গিয়ে হামলার শিকার হয়েছে হাইকোর্টের আইনজীবী শিমুল দাস। আজ শনিবার দুপুরে ঢাকা থেকে বাড়ি এসে শিমুল দাস তার পৈত্তিক সুপারি বাগানে পাহারাদারের টংঘর নির্মান কাজের তদারকি করার সময় এলাকার আমজাদ হোসেন নাগর, মোঃ রিয়াজ হামলা চালায়। আহত শিমুলকে বোরহানউদ্দিন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

সামাজিক যোগযোগ মাধ্যমে প্রকাশ হওয়া ওই সময় তোলা এক ভিডিও ফুটেজে দেখা যায় সন্ত্রাসীরা শিমুলকে হত্যা করার কথাও বলে। এ ঘটনায় শিমুলের পিতা বোরহানউদ্দিনের সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক ননী গোপাল দাস থানায় লিখিত অভিযোগ করে নিরাপত্তা দাবি করেন।

শিমুল দাস জানান, তাদের প্রায় শত বছরের পৈত্তিক সম্পত্তি একটি সন্ত্রাসী চক্র জোরপূর্বক দখল করার পায়তারা করছে। এর আগেও জাল দলিল বানিয়ে তাদের সম্পত্তি দখল করে ছিল। কিন্তু আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ দখলদারদের উৎখাত করে ওই  সম্পত্তির ফের দকল বুঝিয়ে দেন।

এদিকে প্রতিবছর সুপারীর মৌসুম এলেই আমজাদ নাগর, রিয়াজ, আক্তারসহ একটি চক্র লুটপাট করতে পায়তারা শুরু করে। এবারও বাগানে না যাওয়ার জন্য হুমকী দিতে থাকে। এদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট হয়ে ওঠেছে।

এদিকে সংঘাতের খবর পেয়ে ইউনিয়ন পরিষদের  কয়েক  গ্রাম্যপুলিশ সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করেন। তাদের সামনেই এডভোকেট শিমুল দাসকে মারধর করা হয়। খুণ করার চেষ্টা করা হয় বলেও জানান শিমুল দাস ।

এদিকে হামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ জানিয়ে বিচার দাবি করেছেন জেলা নাগরিক কমিটির প্রতিনিধি সাবেক অধ্যক্ষ প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে, সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা,  সাংগঠনিক সম্পাদক প্রণয় কুমার, বোরহানউদ্দিন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অনিল দাস, সাধারণ সম্পাদক ইন্দ্রজিত চন্দ্র দেসহ আইনজীবীরা ।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।