AmaderBarisal.com Logo

দুর্গাপূজায় তিন দিনের ছুটির দাবিতে ভোলায় স্মারকলিপি


আমাদেরবরিশাল.কম

২৭ সেপ্টেম্বর ২০২০ রবিবার ৪:০১:৩৫ অপরাহ্ন

ভোলা প্রতিনিধি: দুর্গাপূজায় তিন দিনের সরকারি ছুটি ঘোষণার দাবিতে ভোলায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ও বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট ভোলা জেলা শাখা। আজ রবিবার দুপুরে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি দেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের ভোলা জেলা শাখার আহব্বায়ক সাংবাদিক অচিন্ত্য মজুমদার, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট কুঞ্জেরহাট শাখার সাধারণ সম্পাদক তপু দে, সাংগঠনিক সম্পাদক চাতক দে, সহ-সাংগঠনিক সম্পাদক বিশ্বজিৎ দে, কোষাধক্ষ্য সবুজ দে, নির্বাহী সদস্য রনজীত মাতাব্বর, রুবেল পোদ্দার, সবুজ কর্মকার প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয়, ‘প্রতিটি পরিবারের কোনো না কোনো সদস্য পড়াশুনা, চাকরি বা ব্যবসার প্রয়োজনে অন্যত্র বসবাস করেন। সেজন্য হিন্দু সম্প্রদায়ের সদস্যরা পরিবার পরিজনের সঙ্গে মিলিত হওয়ার জন্য সারাবছর এই দিনগুলোর জন্য অপেক্ষায় থাকেন। কিন্তু দুঃখের বিষয়, দুর্গাপূজায় ৫ দিনের ধর্মীয় আনুষ্ঠানিকতা থাকলেও সরকারিভাবে মাত্র একদিনের ছুটি থাকে, সেটাও বিজয়া দশমীর দিন। ফলে দুর্গা পূজায় কারও পক্ষেই গ্রামে গিয়ে পরিবার পরিজনের সঙ্গে ধর্মীয় কার্যক্রমে অংশগ্রহণ করার সুযোগ থাকে না। তাই এ ছুটি বৃদ্ধি করে তিন দিনের ছুটি ঘোষণা করার জন্য সরকারের প্রতি দাবি জানান নেতৃবৃন্দ।



সম্পাদনা: অচিন্ত্য মজুমদার


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।