AmaderBarisal.com Logo

বাঙালি জাতির বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা: শিক্ষামন্ত্রী


আমাদেরবরিশাল.কম

২৯ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার ২:১৪:২৫ পূর্বাহ্ন

ক্যাম্পাস প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সংগ্রামী মানুষ। তার পুরো জীবনই সংগ্রামের। বহু ত্যাগের বিনিময়ে তিনি এ পর্যায়ে এসেছেন। তার বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। তিনি আমাদের বাঙালি জাতির বাতিঘর।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন’ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি এ কথা বলেন।

তিনি বলেন, শৈশব থেকে কৈশর, কৈশর থেকে পারিবারিক জীবনের প্রতিটি পদে পদে সংগ্রাম করে দুঃখ বেদনাকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী তার জীবনের এ পথ পাড়ি দিচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজকে সমাপ্ত করার দৃঢ় প্রত্যয় নিয়ে স্ব-মহিমায় আবির্ভূত হয়ে দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে বাংলার মানুষের ভাগ্যের পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।  

বিশেষ অতিথি হিসেবে দেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন। সভায় সভাপতিত্ব করবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরবর্তী বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়ে দলের হাল ধরে ১৯৯৬ সালে তিনি আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় নিয়ে আসেন এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে পরিচালনা করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখিয়েছিলেন তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে বিচারহীনতার যে সংস্কৃতি গড়ে উঠেছিল তা তিনি দূর করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে সারাবিশ্বের কাছে বাঙালি জাতিকে একটি সম্মানজনক স্থানে পৌঁছে দিয়েছেন। নতুন প্রজন্মের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল।

ভার্চুয়াল আলোচনা সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকমলণ্ডলী, দপ্তর প্রধান, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন। আলোচনা সভাটি ফেইসবুক লাইভের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।