AmaderBarisal.com Logo

ভোলায় জাতীয় কন্যা দিবস পালিত


আমাদেরবরিশাল.কম

৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার ১০:৪০:২১ অপরাহ্ন

অচিন্ত্য মজুমদার, ভোলা।।

“আমরা সবাই সোচ্চার বিশ্ব হবে সমতার” এই প্রতিপাদ্য নিয়ে ভোলায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে। আজ বুধবার সকাল ১১ টায় দিনটি উপলক্ষে জেলা প্রশাসকের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আতাহার মিয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শংকর কুমার বিশ্বাস, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন, এরব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন প্রমুখ।

অনুষ্ঠানের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তাসহ মহিলা বিষয়ক অধিদপ্তরের বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পর কর্মচারী, উপকারভূগী ও কিশোর কিশোরীরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ছেলে বা মেয়ে হিসাবে নয় আমরা যেন মানুষ হিসেবে নিজেদের সন্তানদের গড়ে তুলতে পারি সবাইকে এই বিষয়টি মাথায় রাখতে হবে। তিনি বলেন মেয়েরা এখন সব জায়গায় নিজের সফলতার পরিচয় দিয়ে যাচ্ছে। তারা ঘর সামলে এখন চাকুরিও করছে। শুধু ঘর নয় অফিস থেকে মহাকাশ পর্যন্ত এখন তাদের বিচরণ। এসময় বাল্য বিয়ে রোধ করার পাশাপাশি মেয়েদেরকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার আহবান জানান তিনি বলেন, এতে করে মেয়েরা শুধু আপনার বাড়িতেই নয় শশুড় বাড়িতেও ভালো থাকবে।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।