Current Bangladesh Time
শনিবার অক্টোবর ২৪, ২০২০ ১২:৪৬ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, হিজলা » হিজলা ডাক বিভাগের সাতকাহন- পর্ব ০২।। দুর্নীতির-অনিয়মের হালখাতা খুলছে ডাক বিভাগ
১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার ১২:৩৮:৫৪ অপরাহ্ন
Print this E-mail this

হিজলা ডাক বিভাগের সাতকাহন- পর্ব ০২।। দুর্নীতির-অনিয়মের হালখাতা খুলছে ডাক বিভাগ


সাইফুল ইসলাম,হিজলা উপপজেলা থেকেঃ

শান শুন দালন ঘরে চলছে হিজলা উপজেলার ওসমান মঞ্জিল ডাকঘরেরকার্যক্রম। এ যেন ডাকঘরে সেবার নামে ডাক বিভাগের ডাকাতি। নিয়ম মাফিক পোষ্ট ই সেন্টারের মালামাল সংশ্লিষ্ট ডাকঘরে থাকার কথা থাকলেও বাস্তবতা ভিন্ন।
এটি এখন ব্যাক্তি মালিকানায় পরিনত হয়েছে।
অফিসে ষ্টাফ সংখ্যা ৪ জন। কর্তাবাবু রয়েছেন ডাকঘরের মূলচাবিকাঠি নারার জন্য। অফিসিয়াল সকল কার্যক্রম নরচর করলেও নরছেনা-চলছে না এখানকার পোষ্ট সেন্টারের কার্যক্রম।
অফিসের সামনে ঝুলানো রয়েছে চটকদার পোষ্ট ই সেন্টারের ফেস্টুন। লেখা রয়েছে নাগরিক সুবিধার সকল কার্যক্রম। তবে তা টানানো পর্যন্তই শেষ। বাস্তবতা ভিন্ন রুপ। ডাকঘরের ভেতর ফাঁকা। পুরোনো আদলের সেই ডাকঘর।
ওসমান মঞ্জিল ডাকঘরের পোষ্ট মাষ্টার মোফাচ্ছেল, তার ডাকঘরের উদ্দ্যোক্তা ইসমাইল হোসেন। ইসমাইল হোসেন চালান পোষ্ট ই সেন্টারের কার্যক্রম খুন্না বাজারে।
ডাকঘর শ্রীপুর গ্রামে আর উদ্দ্যেক্তা খুন্না গোবিন্দপুর গ্রামের খুন্না বাজারে। এর সাথে ইসমাইলের রয়েছে কৃষি অফিসের তথ্য সার্ভিসের আরও একটি প্রকল্প। তানহা টেলিকম এর মাধ্যমে খুন্না বাজারে একটি ঘরে চলছে তার প্রশিক্ষণ কার্যক্রম। সরকার দেয়া সকল যন্ত্রপাতি অকেজো। কোনটিই কাজে আসছে না।

ব্যাক্তিগত কম্পিউটার দিয়ে চালিয়ে নিচ্ছেন প্রশিক্ষণ কেন্দ্রটি। ডাক বিভাগের দেয়া তিনটি ল্যাপটপ অকেজো। একটি ল্যাপটপ নিজ খরচে মেরামতের মাধ্যমে চালিয়ে রাখছেন তিনি। বাকি মালামাল পতিত পরে রয়েছে। মাস গেলে এক থেকে দেড় হাজার টাকা নিজ পকেট থেকে জমাদেন পোষ্ট অফিসে। এর থেকে ৮০% ভাগ টাকা পান তিনি। নিজের টাকা দিয়ে এতোগুলো অকেজো মালামাল আপনার কাছে !এমন প্রশ্নে জানন, যদি বেতন ভুক্ত কর্মচারি হন সে আশায়।
পোষ্ট ই সেন্টার পরিচালনা এবং এর রক্ষনাবেক্ষণ বিষয়ে পোষ্টমাষ্টার মোফাচ্ছেল জানান, এটি পরিদর্শন ও পরিচালনার জন্য তদারকি কর্মকর্তা রয়েছে। তিনি এ বিষয়ে ভাল জানে না।
পোষ্ট ই সেন্টারের তদারকি কর্মকর্তা (আইপিও) রিয়াজ হাওলার এর সাথে ফোনে জানতে চাইলে জানান, তিনি তদারকি কর্মকর্তা। তাকে তদারকি করার জন্য কর্তৃপক্ষ রয়েছে। আপনি সাংবাদিক আপনি গিয়ে আপনার তদারকি করুন।
“ এ যেন কাজির গরু কেতাবে আছে- গোয়ালে নেই”। “উপরিটা আমার পকেটে
থাক-কাগজ কলমে হিসাব আপনি করুন।
লক্ষ লক্ষ টাকার যন্ত্রপাতি দরিয়ায় ঢেলে দিচ্ছেন ডাক বিভাগ। খোজ নেই এ মালামাল সরকারের হেফাজতে রয়েছে না কী ব্যাক্তি মালিকানায় !———-চলবে–

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বিরামহীন বৃষ্টিতে বরিশালে জলাবদ্ধতা
ডাক্তার-আয়াদের কমিশন না দিতে নির্দেশ সিটি মেয়র সাদিকের
সাংবাদিক পীর হাবিবের বাসায় হামলার ঘটনায় আওয়ামী লীগের নিন্দা
বৈরি আবহাওয়ায় বরিশালে অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা
উবানের ভাষায় তোফায়েল আহমেদ জন্মগতভাবেই অকৃত্রিম
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com