AmaderBarisal.com Logo

শিক্ষার্থীদের প্রভাবিত করে সাক্ষর নেওয়ার চেষ্টা


আমাদেরবরিশাল.কম

১ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার ১২:৫১:৫০ অপরাহ্ন

কৃষ্ণ কর্মকার,বাউফল প্রতিনিধিঃ

’বাউফলে মার্কশীট ও প্রসাংশা পত্র বিতরনে অর্থ আদায়ের অভিযোগ’ এমন একটি শিরোনামে উপজেলা প্রতিনিধি কৃষ্ণ কর্মকার কর্তৃক প্রেরিত প্রতিবেদন প্রকাশ হয় গত ১৪ সেপ্টম্বর আমাদের বরিশাল ডট কম নামে জনপ্রিয় অনলাইন পোর্টালে। প্রতিবেদনটি পটুয়াখালী জেলা বিজ্ঞ আদালতের নজরে আসলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দ্বিতীয়
আদালতের বিচারক মোহাম্মদ শিহাব উদ্দিন এর তদন্ত করার জন্য নির্দেশ দেন পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) কে। ১৮ অক্টোবরে মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

তদন্তে ধানদি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে বলপূর্বক বে-আইন ভাবে কোন টাকা আদায় করছেন কিনা, মার্কশীট ও প্রসাংশা পত্র বিতরনে বিধি মোতাবেক কোন অর্থ আদায়ের সুযোগ আছে কিনা, প্রকাশিত সংবাদ পত্রে যে সকল শিক্ষার্থীদের নাম উল্লেখ করা হয়েছে, তারা অর্থ প্রদানে বাধ্য হয়েছেন কিন্ত অর্থের বিনিময় কোন রসিদ পাননি, তাদের জিজ্ঞাসাবাদ করে তদন্ত কাজ সম্পন্ন করা। এ ছাড়া প্রতিবেদন বর্নিত ঘটনা সংশ্লিষ্টতায় অন্য কোন অপরাধ সংঘটিত হয়েছে কিনা, হয়ে থাকলে তদন্ত প্রতিবেদনে তদন্ত কর্মকর্তারা উল্লেখ করবেন।

আদালতের এ আদেশ অভিযুক্ত ধানদি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর মোর্শেদ অবহিত হলে বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষক দিয়ে বুধবার ডেকে পাঠান বিদ্যালয়ে, বুধবার কয়েক শিক্ষার্থী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজ্ঞুর মোর্শেদের কক্ষে যায়। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আমির হোসেনসহ সহকারী কয়েকজন শিক্ষক ও অন্যান্যরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, প্রধান শিক্ষক মঞ্জুর মোর্শেদ লিখিত একটি কাগজে তাদের সাক্ষর দেওয়ার জন্য মানসিক চাপ দিচ্ছিলেন।
সভাপতির সামনে যখন শিক্ষার্থীরা উল্টো প্রতিবাদ করেছেন তখন সভাপতি তাদের নিভৃত করে চলে যেতে বলেন।
প্রসঙ্গত: ধানদী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর মোর্শেদ শিক্ষার্থীদের কাছ থেকে মার্কশীট ও প্রসাংশা পত্রের বিনিময় টাকা নেওয়ার একটি ভিডিও ফেইসবুকে ভাইরাল হয়েছে।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।