Current Bangladesh Time
মঙ্গলবার অক্টোবর ২৭, ২০২০ ১০:১০ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » চরফ্যাশন, ভোলা » চরফ্যাশনে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সমন্বয় সভা
১৫ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার ৭:০৮:৩৩ অপরাহ্ন
Print this E-mail this

চরফ্যাশনে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সমন্বয় সভা


এআর সোহেব চৌধুরী,চরফ্যাশন (ভোলা) প্রতিনিধিঃ

চরফ্যাশন উপজেলা প্রশাসন ও বেসরকারি উন্নয়ন সেচ্ছাসেবী সংস্থা কোস্ট ট্রাস্টের  উদ্যোগে  উপজেলা পর্যায়ে করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সমন্বয় সভা অনুস্ঠিত হয়েছে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে সভায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা,ডাঃ শোভন বসাক,চরফ্যাশন থানার ওসি মনির হোসেন,কোস্ট ট্রাস্টের ভোলা জেলার সহকারি পরিচালক রাশেদা বেগম,সিএফটিএম প্রকল্পের চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের নির্বাহি সদস্য পৌর কাউন্সিলর আকতারুল আলম সামু, সিনিয়র সহসভাপতি মনির আসলামি,সম্পাদক সামসুন্নাহার স্নিগ্ধা, নির্বাহি সদস্য সাবিনা ইসলাম রুপা। 

এসময়ে সভার আরও উপস্হিত ছিলেন শিক্ষা কর্মকর্তা, প্রাণী সম্পদ কর্মকর্তা, সমাজ সেবা কর্মকর্তা।ভোলা জেলায়  তৃণমূল পর্যায়ে করোনাভাইরাস নিয়ে কাজ করে আসছে স্বেচ্চাসেবি সংস্হা কোস্ট ট্রাস্ট।সকাল ১০টা থেকে টানা দুই ঘন্টাব্যাপি সভাটি সঞ্চালনা করেন সহকারী পরিচালক, কোস্ট ট্রাস্ট-রাশিদা বেগম।

সভাপতি  উপজেলা নির্বাহি কর্মকর্তা সমাপনী বক্তৃতায়  বলেন, কমিটির পক্ষ থেকে আগামীতে শীতেআবারও স্বাস্থ্য বিধি যাহাতে সবাই মেনে চলে এ পদক্ষেপ গ্রহণ করা হবে। এছাড়াও  করোনাকালে জাতীয় অর্থনৈতিক সংকট মোকাবেলায় সকলকে সহযোগিতার হাত বাড়াতে হবে।

সভার শুরুতে সহকারী পরিচালক, কোস্ট ট্রাস্ট-রাশিদা বেগম শুভেচ্ছা বক্ত্যের মাধ্যমে সমন্বয় সভার উদ্দেশ্যে  বলেন, উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির কার্যক্রমকে আরও সক্রিয়করণ ও সচেস্ট ভূমিকা নিতে হবে। কোস্ট ট্রাস্ট করোনাকালীন সময়ে নানাবিধ কার্যক্রম তুলে ধরার পাশাপাশি বর্তমানে জনসচেতনতা সৃষ্টির জন্য  ভোলা জেলার জনাকীর্ণ হাট বাজার গুলোতে  মাইকিং, লিপলেট বিতরণ,কমিউনিটি নারীদেরকে সচেতনতায়  স্বাস্থ্য বিধি মেনে উঠান বৈঠকের মাধ্যমে জনসচেতনতামুলক প্রচারাভিযান  অব্যাহত রয়েছে।

চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরামের সাধারণ সম্পাদক সামসুন্নাহার সিন্ধা বলেন, কোস্ট ট্রাস্ট এবং জলবায়ু ফোরাম উপজেলা  করোনা প্রতিরোধ কমিটিকে সহায়তা করতে সর্বদা প্রস্তুত।জলব্য়ু ফোরাম জীবনের ঝুকি নিয়ে করোনা সচেতনতা নিয়ে কাজ করছে। মানুষকে সচেতন করতে পারে এমন কোন নতুন কর্মতৎপরতার মাধ্যমে প্রচার চালানোর কৌশল ঠিক করতে হবে।করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব,  ডাঃ শোভন বসাক বলেন, এ সমন্বয় সভায়  উপজেলা  পর্যায়ের করোনা ভাইরাস কমিটির বিগতদিনের সার্বিক কার্যক্রমের অগ্রগতি নিয়ে সভায় বিস্তারিতভাবে উপস্থাপন করেন।

তিনি আরও বলেন, আমাদের প্রতিটি কমিউনিটি ক্লিনিক, স্বাস্থ্য কর্মী নিয়মিত স্বাস্থ্য বিধি মেনে চলতে জনগনকে সচেতন করে যাচ্ছে। কিন্তু হাসপাতালে  সেবাগ্রহিতাদের বাধ্যতামুলক মাস্ক ব্যবহার নিশ্চিত করা যাচ্ছেনা। করোনা ভাইরাস পজেটিভ মানুষকে হাসপাতালে অক্সিজেন দিয়ে সেবা নিশ্চিত করতে সমস্যায় পড়তে হয়। কারন পর্যাপ্ত  অক্রিজেন ব্যবস্থাপনা না থাকায় তাদের সেবা নিশ্চিত করা যাচ্ছেনা।

চরফ্যাশন অফিসার-ইনচার্জ জনাব মোঃ মনির হোসেন মিয়া বলেন, করোনাকালীন নারী ও শিশুদের প্রতি সহিংসতা ও নিরাপত্তা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। করোনাভাইরাস  যতদিন থাকবে পুলিশ প্রশাসন ততদিন আপনাদের পাশে সার্বক্ষনিক থাকবে।তবে জনসচেতনতার বাড়াতে হবে কারণ জনগন সচেতন না হলে আমাদের এমহামারি মোকাবেলা কঠিন হয়ে পরবে।

পৌর ৪নং ওয়ার্ড কাউন্সিলর আকতার-উল-আলম সামু বলেন বাজার ব্যবস্থাপনা আরও শক্তিশালী করতে হবে।সর্বক্ষেত্রে আরও মনিটরিং বাড়াতে হবে,করোনা লক্ষন দেখা দিলে দ্রুত পরিক্ষা করাতে জনগনকে উদ্ভুদ্ধ করতে হবে।

জলবায়ু ফোরামের সিনিয়র সহ-সভাপতি, মোঃ মনির আসলামী বলেন, আমরা করোনা মহামারির শুরু হতে মাঠ পর্যায়ে কাজ করছি। যা এখনও চলমান রয়েছে, আগামীতেও থাকবে। আমরা প্রশাসনের প্রয়োজনে যেকোনো সময়ে তাদের কাজে সহায়তা করতে সর্বদা প্রস্তুত রয়েছি।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
হাজী সেলিমপুত্রের জেল
আমরা সত্যিকারের জনগণের পুলিশ হতে চাই- ১৪ বছর পূর্তিতে বিএমপি কমিশনার
শেখ হাসিনার উন্নয়নে, দ্বীপেও পাকা সড়ক নির্মাণ -এমপি জ্যাকব
মানুষ ভীতি-আক্রান্ত হয়ে শাসনের অধীন হলে ফল ভাল হয় না
নীতিহীন হলুদ সাংবাদিকতা যেন না হয়: প্রধানমন্ত্রী
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com