Current Bangladesh Time
মঙ্গলবার অক্টোবর ২৭, ২০২০ ৮:৪৯ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » খেলাধূলা » ইউনিভার্স বসকে ছাড়া যেন আইপিএল ও জমে না।
১৭ অক্টোবর ২০২০ শনিবার ১:১৮:৩৬ পূর্বাহ্ন
Print this E-mail this

ইউনিভার্স বসকে ছাড়া যেন আইপিএল ও জমে না।


আল-ইবনে সিনা, ক্রীড়া প্রতিবেদকঃ

বয়স ৪১ বছর, এই বয়সটা প্রতিযোগিতা মূলক ক্রিকেট খেলার জন্য অনুপযোগী বলাটাই শ্রেয়, তবে একজন ব্যাতিক্রমী ক্রিকেট তারকাও আছেন, তিনি ক্রিস্টোফার হেনরি গেইল। বয়সটা ৪০ পেরিয়ে গেলেও পারফর্মেন্সে ভাটা পরেনি এতটুকুও, এখনও সেই আগের মতোই দৌড়ে রান নিতে কার্পণ্যতা লক্ষ করা যায়, ৪১ বছর বয়সেও তিনি খেলে বেড়ান বিশ্বজুড়ে সকল জমজমাট ফ্রাঞ্চাইজি ক্রিকেট টূর্নামেন্টগুলোতে, এখনও তিনি চার এর থেকে ছক্কা হাঁকাতেই বেশি স্বাছন্দবোধ করেন, যার উদাহরণ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এর এবারের আসরের শরজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া ম্যাচটি।

এবারের আসরে এটিই তার প্রথম ম্যাচ হলেও তিনি ছিলেন তাঁর অভিজ্ঞতার মতোই সাবলীল স্বাভাবিক  ১ টি চার ও ৫ টি ছক্কায় দলের জন্য মহাগুরুত্বপূর্ণ ৫৩ রান করেন ৪৫ বলে। যদিও স্টাইক রেট টা তাঁর নামের পাশে কালকে একটু বেমানান ছিলো। তবুও গেইলের প্রথম ম্যাচ মানেই দর্শদের অপেক্ষার অবসান, চোখ জুড়ানো ৫ টি ওভার বাউন্ডারি এবং দলের জন্য ম্যাচ জয়ী এক অসাধারণ ইনিংসই মনে রাখার মতো। 

গতকাল শরজায় টসে জিতে  ব্যাট করার সিদ্ধান্ত নেন পয়েন্টস টেবিলের ৩ নাম্বারে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। ৮৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে   চাপে পড়ে কোহলির দল তবে অধিনায়কের ৩৯ বলে ৪৮ রানের ইনিংস এ  ভর করে ৬ উইকেট হারিয়ে ১৭১ রানের লড়াই করার মতো পুঁজি স্কোরবোর্ডে জমা করে বেঙ্গালোর। জবাবে ব্যাট করতে নেমে ৭৮ রানে প্রথম উইকেট হারালেও অধিনায়ক কেএল রাহুল ৪৯ বলে ৬১ রান এবং ক্রিস গেইলের ৪৫ বলে ৫৩ রান করলেও শেষদিকে বোলারদের দায়িত্বশীল বোলিং এ চাপে পড়ে পাঞ্জাব। ম্যাচে ফিরে আসে উত্তেজনা জয় থেকে দলকে একটু দূরে রেখে সেই দৌড়ানোর আলসেমির জন্য রান আউটের ফাঁদে পড়েন ইউনিভার্স বস।

কিন্তু শেষ বলে আরেক ক্যারিবিয়ান ব্যাটিং দানব নিকোলাস পুরানো মাঠে নেমে প্রথম বলেই এক বিশাল ছক্কা হাঁকিয়ে ৮ উইকেটের জয় উপহার দেন দলকে। যদিও ৮ ম্যাচে দুই জয় ও ছয় হার নিয়ে টেবিলে সবচেয়ে নিচে অবস্থান করছে ইউনিভার্স বস এর দল কিংস ইলেভেন পাঞ্জাব।   


শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশাল স্টেডিয়ামে নিয়মিত ক্রিকেট লীগ চালুর দাবিতে সাবেক ও বর্তমান খেলোয়ারদের মানববন্ধন
সুপার ওভারে হায়দ্রাবাদকে হারালো কলকাতা
বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি কলকাতা-হায়দরাবাদ; দেখেনিন দু’দলের সেরা একাদশ
ইউনিভার্স বসকে ছাড়া যেন আইপিএল ও জমে না।
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com