Current Bangladesh Time
মঙ্গলবার অক্টোবর ২৭, ২০২০ ১০:০৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, হিজলা » হিজলার পুলিশ- জেলে সংঘর্ষে ২ পুলিশ আহত হওয়ায় থানায় ১০ জেলের নামে মামলা, গ্রেফতার নেই
১৭ অক্টোবর ২০২০ শনিবার ৯:১৭:১৮ অপরাহ্ন
Print this E-mail this

হিজলার পুলিশ- জেলে সংঘর্ষে ২ পুলিশ আহত হওয়ায় থানায় ১০ জেলের নামে মামলা, গ্রেফতার নেই


সাইফুল ইসলাম,হিজলা প্রতিনিধিঃ

বৃহস্পতিবার রাতে হিজলায় নৌ পুলিশ এবং জেলেদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে
রণ ক্ষেত্রে পরিনত হয় অন্তরভাম এলাকা। ২ পুলিশ আহত-১ পুলিশ গুরুতর আহত হয়ে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। এক দিন পরে ১০ জেলের নামে মামলা। আজ্ঞাত রয়েছেন ২০ থেকে ত্রিশ জন। গ্রেফতার নেই।
সূত্র জানায় বৃহস্পতিবার রাত ১২ঃ৩০ থেকে ১ঃ০০ টার দিকে হিজলার মেঘনার আন্তরভাম এলাকায় নৌ পুলিশ এবং জেলেদের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্র পরিনত হয়।নৌ পুলিশের ড্রাইভার মনিরুল ইসলাম, পুশি সদস্য আবুজাফর গুরুতর আহত হয়।মনিরুলকে গুরুতর অবস্থায় শুক্রবার রাতেই হিজলা হাসপাতালে ভর্তি করা হয় কর্তব্যরত চিকিৎসক জানান তিনি সংকা মুক্ত।
আহত মনিরুল জানান, বৃহস্পতিবার সারে ১২ থেকে রাত ১টার মধ্যে ৫ থেকে ৭ জনের একটি জেলে দলকে নৌকাসহ আটক করার চেষ্টা করে, ২ জনকে গ্রেফতার করতে সক্ষম হয় তারা। কিছুক্ষনের মধ্যেই ৪০ থেকে ৫০ জনের অপর আর একটি গ্রæপ তাদের ওপর অতর্কিত হামলা চালায়। ছিনিয়ে নেয় আটককৃতদের।
নৌ থানার ওসি বেল্লাল হোসাইন জানান, রাতে অভিযানে উপজেলা নির্বাহী অফিসার এবং
মৎস্যকর্মকর্তা ছিলেন। রাত ১ টার দিকে তারা দেবুয়া-আন্তরভাম এলাকায় নৌ পুলিশের টিম রেখে আসেন ইউএনও এবং মৎস্য কর্মকর্তা।পরবর্তীতে এ এস আই পারভেজ,এ এস আই নজরুল সহ সংগীয় ফোর্স একটি নৌকাকে চ্যালেঞ্জ করে ২ জনকে আটক করে টহল দল।সংগে সংগে জেলেদের বিশাল গ্রুপ এসে পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়।এতে নৌ পুলিশের সদস্য মনিরুল ইসলাম এবং আবু জাফরকে আহত করে নদীতে ফেলে দিয়ে আটককৃত জেলদের ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়।রাতেই মনিরুলকে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।শুক্রবার রাতেই ১০ জেলে এবং অজ্ঞাত ২৫ থেকে ত্রিশ জনকে আসামী করে হিজলা থানায় মামলা হয় বলে জানান নৌ ওসি বেল্লাল হোসেন মামলা নং ০৯। শনিবার সন্ধ্যা পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি নৌ পুলিশ।
স্থানীয় একাধিক জেলে নাম প্রকাশ না করার শর্তে জানান, দির্ঘদিন নৌ পুলিশ জেলেদের কাছ থেকে মাসহারা নিয়ে নদীতে মাছ শিকার করার সুযোগ করে দেয় নৌ পুলি। নির্ধারিত জেলেদের একটি তালিকাও রয়েছে নৌ পুলিশের কর্তা ব্যাক্তিদের কাছে।এটা তো নৌ পুলিশের নাটক। টাকা না পেলেই পুলিশ অন্যরুপ ধারণ করে। দেবুয়া আন্তরভাম এলকায় নৌ পুলিশের একটি জেলে নেটওয়ার্ক রয়েছে। যা বিগত দিন থেকে চলে আসছিল। বর্তমানেও স্থানীয় একটি জেলে গ্রæপ মেঘনার দেবুয়া – আন্তরভাম এলাকায় পুলিশের সাথে সখ্যতা করে চাঁদাবাজি করছে। এদের নাটেরগুরু ইদ্রিস দেওয়ান, ইউসুফ ঘরামী,
তাহের বেপারী, কবির হাওলাদার সহ একাধিক ব্যাক্তি। পুলিশের নামে চাঁদা তুলে এরাই আবার পুলিশের সাথে সখ্যতা গড়ে তোলে। এতেই ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর জেলেদের হামলা। হিজলা থানা নৌ পুলিশের ওসি জানান, নৌ পুলিশের বিরুদ্ধে অভিযোগটি সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। তাদের সাথে সম্পর্ক থাকলে ধরা হলো কেন ?

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
হাজী সেলিমপুত্রের জেল
আমরা সত্যিকারের জনগণের পুলিশ হতে চাই- ১৪ বছর পূর্তিতে বিএমপি কমিশনার
শেখ হাসিনার উন্নয়নে, দ্বীপেও পাকা সড়ক নির্মাণ -এমপি জ্যাকব
মানুষ ভীতি-আক্রান্ত হয়ে শাসনের অধীন হলে ফল ভাল হয় না
নীতিহীন হলুদ সাংবাদিকতা যেন না হয়: প্রধানমন্ত্রী
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com