Current Bangladesh Time
মঙ্গলবার নভেম্বর ২৪, ২০২০ ৮:২৫ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বানারীপাড়া » যুক্তরাষ্ট্র প্রবাসী লিটন বানারীপাড়ার উদয়কাঠি ইউপি নির্বাচনে নৌকার টিকিট চান
২১ অক্টোবর ২০২০ বুধবার ৯:৪৩:৩৩ অপরাহ্ন
Print this E-mail this

যুক্তরাষ্ট্র প্রবাসী লিটন বানারীপাড়ার উদয়কাঠি ইউপি নির্বাচনে নৌকার টিকিট চান


রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥

২০২১ সালের মার্চে ইউপি নির্বাচনের গুঞ্জনে বরিশালের বানারীপাড়ায় ৮ ইউনিয়নে আগাম নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে লবিং,তদবির ও দৌড়ঝাপ শুরু করে দিয়েছেন। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকার টিকিট পেতে সম্ভাব্য প্রার্থীরা মরিয়া হয়ে উঠেছেন।

প্রার্থী হতে শুধু এলাকায় বসে নয়, সুদূর যুক্তরাষ্ট্র বসেও লবিং,তদবির চলাচ্ছেন।  উপজেলার উদয়কাঠি ইউনিয়নে নৌকার টিকিট পেতে উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক যুক্তরাষ্ট্র প্রবাসী আহাদুজ্জামান লিটন তৎপরতা চালাচ্ছেন। ৯০’র দশকের উপজেলা ছাত্রলীগের সহ-সাংগঠনিক সম্পাদক ও  উদয়কাঠি ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক আহাদুজ্জামান লিটন তার দলীয় মনোনয়ন পাওয়ার ব্যপারে শতভাগ আশাবাদী।

দলের দুঃসময়ে তার ত্যাগ ও অবদানের কথা তুলে ধরে আহাদুজ্জামান লিটন বলেন ১৯৯৪ সালে বিএনপির শাসনামলে এলাকার একটি রাস্তার কাজে অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ করতে গিয়ে বিএনপি ক্যাডারদের হামলায় তার পিতা শামসুলহুদা বাদশা মিয়াকে নির্মমভাবে জীবন দিতে হয়েছে। ১৯৯১-৯৬ ও ২০০১-২০০৬ সালে বিএনপি-জামায়াতের বিভীষিকাময় শাসন আমলে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে লিটনকে ২৪ টি মিথ্যা মামলায় আসামী হয়ে হয়রানীর শিকার হয়ে দিনের পর দিন পালিয়ে বেড়াতে হয়েছে। তিনি বিভিন্ন সময় ছাত্রলীগ ছাড়াও যুবলীগ ও কৃষকলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন।

পেশাগত কারনে যুক্তরাষ্ট্রে থাকলেও এলাকার মানুষের সঙ্গে রয়েছে তার সুনিবিড় যোগাযোগ। তার ভাষায় জীবিকার প্রয়োজনে বিদেশবিভ্ইূয়ে থাকলেও সর্বদা আত্মা পড়ে থাকে এলাকায়। নিজ জন্মভূমির মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করার অভিপ্রায়ে তিনি জনপ্রতিনিধি হতে চান বলে জানিয়ে বলেন দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হতে পারলে  ‘প্রিয় জন্মভূমি’ উদয়কাঠি ইউনিয়নকে সন্ত্রাস-দুর্নীতি,মাদক,ইভটিজিং ও বাল্যবিয়েমুক্ত উন্নত,সমৃদ্ধ আলোকিত এক তিলোত্তমা ইউনিয়নে রূপান্তর করা হবে।

প্রসঙ্গত উদয়কাঠি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রাহাদ আহম্মেদ ননীও যুক্তরাষ্ট্র প্রবাসী। এ ইউনিয়নে গত প্রায় ৫ বছর ধরে ইউপি সদস্য জাকির হোসেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। জানা গেছে আগামী নির্বাচনেও যুক্তরাষ্ট্র প্রবাসী রাহাদ আহম্মেদ ননী দলীয় মনোনয়ন প্রত্যাশী।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
‘কোনো অনিয়ম আমরা টলারেট করবো না’ –মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সদাপ্রস্তুত: প্রধানমন্ত্রী
বরিশালে ছাগল পালনকারী শ্রেষ্ঠ খামারীদের পুরস্কার বিতরণ
বসেছে ৩৮তম স্প্যান, দৃশ্যমান ৫ হাজার ৭০০ মিটার পদ্মা সেতু
করোনায় আরও ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৮৪৭
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com