AmaderBarisal.com Logo

জর্জিয়াতেও এগিয়ে যাচ্ছেন বাইডেন


আমাদেরবরিশাল.কম

৬ নভেম্বর ২০২০ শুক্রবার ৩:৪৭:৫৬ পূর্বাহ্ন

অনলাইন নিউজ ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে উইসকনসিন ও মিশিগানের পর ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন এগিয়ে যাচ্ছেন জর্জিয়ার ভোট গণনাতেও। রিপাবলিকানদের ঘাঁটি হিসেবে পরিচিত জর্জিয়ায় ট্রাম্পের থেকে মাত্র .০৫ শতাংশ ভোটে পিছিয়ে আছেন তিনি।

এদিকে দৌড়ে পিছিয়ে পরে এবার নির্বাচনকে আদালতে নিয়ে যেতে চাচ্ছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তার প্রচারণা শিবির ঘোষণা দিয়েছে, তারা এরইমধ্যে একটি মামলা দায়ের করেছে। তাদের অভিযোগ, চাথাম কাউন্টিতে ৫৩ জন মৃত মানুষের ভোট গণনা করা হয়েছে। সেখানে ডেমোক্রেট দলের প্রার্থী সাভানাহ এগিয়ে আছেন এখনো। এ নিয়ে ট্রাম্পের প্রচারণা শিবিরের ডেপুটি ম্যানেজার বলেন, আমরা কোনোভাবেই এই নির্বাচনকে মৃতদের ব্যালট দিয়ে চুরি হয়ে যেতে দেব না।জর্জিয়াতে প্রথম থেকেই এগিয়ে ছিলেন ট্রাম্প। তবে শেষদিকে এসে বাড়তে শুরু করেছে বাইডেনের ভোট। বর্তমানে ট্রাম্প এ রাজ্যে এগিয়ে আছেন মাত্র ২৭ হাজার ভোটে। মোট ভোটের ৪৯.৬ শতাংশ ভোট পেয়েছেন তিনি। অপরদিকে বাইডেন পেয়েছেন ৪৯.১ শতাংশ ভোট। এ রাজ্যে বাইডেন এগিয়ে গেলে তাকে আটকানোর আর কোনো রাস্তা থাকবে না ট্রাম্পের।

এদিকে বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় নিজের জয়ের ঘোষণা দিয়েছেন বাইডেন। উইসকনসিন ও মিশিগানে জয় প্রায় নিশ্চিত হওয়ার পর তিনি এ ঘোষণা দিয়েছেন। এখন যেসব স্থানে তিনি এগিয়ে আছেন তাতেই তার প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোট হয়ে যায়। এখনও গণনা বাকি এমন রাজ্যগুলোর মধ্য থেকে যদি যে কোনো একটাতেই তিনি জিতে যান তাহলে তিনি নিশ্চিতভাবেই মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্ধারিত হবেন। এখনো হিসেব বাকি রয়েছে নেভাদা, নর্থ ক্যারোলিনা, জর্জিয়া ও পেনসিলভানিয়াতে।

অপরদিকে ট্রাম্পকে প্রেসিডেন্ট হতে হলে এই সবগুলোতেই তাকে জয় লাভ করতে হবে।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।