AmaderBarisal.com Logo

৯টি বাসে আগুন: একটি ফোনালাপের সঙ্গে ঘটনার মিল রয়েছে


আমাদেরবরিশাল.কম

১৪ নভেম্বর ২০২০ শনিবার ১:২৭:২০ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিনিধিঃ

রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুন দেওয়ার ঘটনায় পাওয়া একটি ফোনালাপ বিশ্লেষণ করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শুক্রবার (১৩ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘সিটি ব্যাংক-ক্র্যাব শিশু চিত্রাঙ্কন, ছড়া/কবিতা আবৃত্তি ও সঙ্গীত প্রতিযোগিতা’ ও ক্র্যাব কার্যালয়ে নতুন লাইব্রেরি উদ্বোধন করেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম বলেন, রাজধানীর বেশ কয়েকটি জায়গায় হঠাৎ বাসে আগুন দেওয়ার ঘটনায় আমরা একটি ফোনালাপ পেয়েছি। সেটি বিশ্লেষণ করা হচ্ছে। যারা কথা বলেছেন তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। এই ফোনালাপ মামলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ প্রমাণ হিসেবে কাজ করবে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, বিএনপি ও ছাত্রদল ভাটারা এলাকায় মিছিল করেছে, এসময় গাড়ি ভাঙচুর করার সময় দুইজনকে আটক হয়েছে। তারা জাতীয় প্রেসক্লাব ও নয়াপল্টনেও মিছিল করেছে। এরপরই মূলত আগুন দেওয়ার ঘটনা ঘটে। তাই এসব ঘটনায় বিএনপির নেতাকর্মীরা জড়িত থাকতে পারে।

‘বৃহস্পতিবার বাসে আগুন দেওয়ার সঙ্গে ২০১৪-১৫ সালের ঘটনাগুলোর মিল রয়েছে’ উল্লেখ করে তিনি বলেন, কারা আগুন দিয়েছে তা নিয়ে তদন্ত করছে পুলিশ। ছয় বছর আগের ওই সময়ে আগুন দেওয়ার ঘটনাগুলোতে মানুষ যেমন আতঙ্কগ্রস্ত ছিল একইভাবে বৃহস্পতিবারে হঠাৎ বাসে আগুনের ঘটনায় নগরবাসী আতঙ্কিত হয়েছে। এটি হওয়ারই কথা। পুলিশও হতবাক হয়েছে, হঠাৎ এতোগুলো বাসে আগুন দেওয়ার ঘটনায়। আমরা কাজ করছি, যারা এসব ঘটনায় জড়িত তাদের খুঁজে বের করা হবে। অভিযান অব্যাহত রয়েছে।

‘আঁকা আঁকি গান গাই পাঠ করি ছড়া কবিতা’ এ স্লোগান নিয়ে সিটি ব্যাংক লিমিটেডের সহযোগিতায় আয়োজিত এই প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের।  

অনুষ্ঠানে সংগঠনের সাবেক ও বর্তমান নেতারা, সদস্যসহ অতিথি ও প্রতিযোগী শিশুরা উপস্থিত ছিলেন।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।