AmaderBarisal.com Logo

এমপি শাহে আলমের নেতৃত্বে অভূতপূর্ব শিক্ষার প্রসারে বানারীপাড়া


আমাদেরবরিশাল.কম

২৩ নভেম্বর ২০২০ সোমবার ১১:৩৮:৪৪ অপরাহ্ন

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধিঃ

উন্নয়নের মহা সড়কের দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে বরিশালের বানারীপাড়া উপজেলা। শিক্ষার প্রসারে একের পর এক উদ্বোধন করা হচ্ছে নতুন নতুন বহুতল দৃষ্টিনন্দন স্কুল ভবন। এ যেন নব সাজে বানারীপাড়ার বিদ্যালয় গুলো। উপজেলায় শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটিয়ে এক অভূতপূর্ব বিপ্লব সাধিত করার দৃঢ় সংকল্প নিয়ে এগিয়ে যাচ্ছেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মো. শাহে আলম। ইতোমধ্যেই তিনি তার নির্বাচনী এলাকার শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে নতুন অবয়ব দেয়ার বাস্তব রূপদান করে বেশ কয়েকটির উদ্বোধনও  করেছেন।  

গত ২ দিনে ২২ ও ২৩ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. শাহে আলম এমপি বানারীপাড়ায় ৫টি বহুমূখি দূর্যোগ আশ্রয়ন কেন্দ্র কাম সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবন, একটি দ্বীতল সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবন ও একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করেছেন। এরমধ্যে ২২ নভেম্বর সলিয়াবাকপুর ইউনিয়নের এক সাড়াপাড়া বহুমূখি দূর্যোগ আশ্রয়ন কেন্দ্র কাম প্রাথমিক বিদ্যালয়। ওই ভবন নির্মানে ব্যয় হয়েছে ৩ কোটি ৪১ লাখ, ৩৮ হাজার, চাখার ইউনিয়নের খলিসাকোঠা প্রভাতীয়া বহুমুখি দূর্যোগ আশ্রয়ন কেন্দ্র কাম প্রাথমিক বিদ্যালয় ভবনে ব্যয় হয়েছে ৩ কোটি ৫১ লাখ, ৩৯ হাজার, একই ইউনিয়নের সোনাহার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বীতল ভবনে ব্যয় হয়েছে ৯২ লাখ, ৬০ হাজার টাকা।

২৩ নভেম্বর সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে উপজেলার সদর ইউনিয়নের গাভা সরকারী প্রাথমিক বিদ্যালয় কাম বহুমূখি দূর্যোগ আশ্রয়ন কেন্দ্র, যাতে ব্যয় হয়েছে ৪ কোটি, ৫৬ লাখ, উদয়কাঠি ইউনিয়নের তেতলা বহুমূখি দূর্যোগ আশ্রয়ন কেন্দ্র কাম সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবন, যার ব্যয় হয়েছে ৪ কোটি ৫৬ লাখ, সৈয়দকাঠি ইউনিয়নের মধ্য আউয়ার বহুমূখি দূর্যোগ আশ্রয়ন কেন্দ্র কাম সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ। যার ব্যয় হয়েছে ৪ কোটি ৫৬ লাখ টাকা।

এছাড়ও একই দিন সৈয়দকাঠি ইউনিয়নের ব্রাক্ষ্মণবাড়ি গ্রামে ৩ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে নতুন আরসিসি গাডার ব্রিজের ভিত্তিপ্রস্তর, শেরে বাংলা পশ্চিম ইন্দেরহাওলা গ্রামের বারানীমুখ নামক স্থানে ২ কোটি ৩৭ লাখ টাকার নতুন ব্রিজের ভিত্তিপ্রস্তর ও নতুন ব্রিজের শুভ উদ্বোধন করেন এমপি শাহে আলম।  

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদা, থানার অফিসার ইনচার্জ (ওসি) হেলাল উদ্দিন,উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাখারের ইউপি চেয়ারম্যান খিজির সরদার,যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল ঘরামী, সাংগঠনিক সম্পাদক ও চাখারের সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু,সদস্য ডা. খোরশেদ আলম সেলিম,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ,সৈয়দকাঠি  ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান মৃধা,বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,সাধারণ সম্পাদক সুজন মোল্লা,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মু. মুনতাকিম লস্বর কায়েস, সুমম রায় সুমন, পৌর শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরী, উপজেলা ছাত্রলীগ নেতা সুমন সিদ্দিকি, প্রাথমিক শিক্ষক সমিতির সম্পাদক জাহিদ হোসেন প্রমূখ।

এছাড়াও উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এদিকে  যেসব শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন দরকার পর্যায়ক্রমে সেখানেও ভবন দেয়ার কথা জানিয়ে সংসদ সদস্য মো. শাহে আলম বলেন একটি জাতিকে উন্নত-সমৃদ্ধ আলোকিত জাতিতে রূপান্তর করতে প্রত্যেকটি শিশুকে যুগোপযোগী শিক্ষা অর্জনের মাধ্যমে প্রকৃত সু-নাগরিক হিসেবে  গড়ে তুলতে হবে। কেননা তারাই দেশের আগামীর ভবিষ্যৎ। এদেরকে আলোর পথের দিশারী হিসেবে গড়ে তোলা আমাদের ঈমানী দায়িত্ব।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।