Current Bangladesh Time
সোমবার জানুয়ারী ২৫, ২০২১ ৬:২৫ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » ক্যাম্পাস, সংবাদ শিরোনাম » বিএম কলেজের অধ্যক্ষের দায়িত্ব নিলেন জিয়াউল হক
২৬ নভেম্বর ২০২০ বৃহস্পতিবার ১১:০৫:৩৬ অপরাহ্ন
Print this E-mail this

বিএম কলেজের অধ্যক্ষের দায়িত্ব নিলেন জিয়াউল হক


নিজস্ব প্রতিনিধিঃ

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের অধ্যক্ষ পদে যোগ দিয়েছেন প্রফেসর মু. জিয়াউল হক। তিনি ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) তিনি আনুষ্ঠানিকভাবে বিএম কলেজের অধ্যক্ষ পদে যোগ দেন। এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।  

এর আগে, রাষ্ট্রপতির আদেশক্রমে গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-২ অধিশাখার উপ-সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে বিএম কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়।

ওই আদেশে বলা হয়, পিআরএল গমনের সুবিধার্থে প্রফেসর মু. জিয়াউল হককে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতন ও বেতনক্রমে সরকারি বিএম কলেজের অধ্যক্ষ পদে পদায়ন করা হলো। আগামী ৩০ নভেম্বর চাকরি জীবনে তার শেষ কার্যদিবস। ওইদিন ৩০ বছরের চাকরি জীবনের অবসান ঘটিয়ে তিনি অবসরজনিত (পিআরএল) ছুটিতে যাবেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ১৯৮৬ সালে সৈয়দ হাতেম আলী কলেজে অর্থনীতি বিষয়ে প্রভাষক পদে যোগ দেন জিয়াউল হক। ২০০১ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক পদে পদোন্নতি পান তিনি।  

২০১৮ সালের ২৫ মার্চ তিনি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগ  দেন। এর আগে তিনি বরিশাল সরকারি বিএম কলেজ, খুলনা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যাপনা করেন। ২০১৪ সালের ১৮ জুন বরিশাল শিক্ষা বোর্ডে চেয়ারম্যান পদে যোগ দিয়ে ২৪ মার্চ ২০১৮ পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি।  

অধ্যাপক জিয়াউল হক ১৯৬১ সালের ১ ডিসেম্বর বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। জিয়াউল হক ১৯৭৬ সালে বরিশাল রেসিডেন্সিয়াল মডেল স্কুল থেকে এসএসসি এবং ১৯৭৮ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি উত্তীর্ণ হন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ সালে অর্থনীতি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ১৯৮৩ সালে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশালে জমিসহ ঘরের কাগজ পেয়ে খুশী ১০০৯ পরিবার
চরফ্যাশনে ১২কোটি টাকা আত্মসাতের অভিযোগ ব্যাংক ম্যানেজার রেজাউলের বিরুদ্ধে
ভোলায় ৫২০ গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধান মন্ত্রীর উপহার
খসড়া প্রকাশ, নতুন ভোটার ১৪ লাখ ৬৫ হাজার ৪৬ জন
বানারীপাড়ায় নৌকার মেয়র প্রার্থী এ্যাড. সুভাষ চন্দ্র শীলের মনোনয়নপত্র দাখিল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com