Current Bangladesh Time
সোমবার এপ্রিল ১২, ২০২১ ৬:০৮ অপরাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » দশমিনা, পটুয়াখালী » পটুয়াখালীতে পুলিশ হেফাজতে বিষপানে মৃত্যু, বিচার দাবি পরিবারের
৭ ডিসেম্বর ২০২০ সোমবার ৫:০৮:৩৫ অপরাহ্ন
Print this E-mail this

পটুয়াখালীতে পুলিশ হেফাজতে বিষপানে মৃত্যু, বিচার দাবি পরিবারের


পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালীর দশমিনা থানা পুলিশের হেফাজতে লিটন খাঁ নামে এক সিএনজি চালকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। জমি নিয়ে বিরোধের জের ধরে স্থানীয় এক মাদ্রাসা সুপারের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তাকে থানায় নেয়া হয়েছিলো। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করেন নিহতের স্ত্রী। এদিকে পুলিশ বলছে, বাথরুমে গিয়ে সে বিষপান করেছে। লিটন গ্রেফতারকৃত আসামি না হওয়ায় তার শরীর তল্লাশি করা হয়নি দাবি পুলিশের। 

পটুয়াখালী জেলার দশমিনা থানার বাঁশবাড়িয়া গ্রামের লিটন খাঁ ঢাকায় সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। স্থানীয় আক্রাম খান সিনিয়র দাখিল মাদ্রাসা কর্তৃপক্ষের সাথে জমি নিয়ে বিবদমান পুরনো সমস্যা সমাধানের কথা বলে তাকে বাড়িতে ডেকে আনা হয়। গত শনিবার রাতে মাদ্রাসা সংলগ্ন একটি পুকুরে কে বা কারা বিষ ঢেলে মাছ নিধন করে। এ ঘটনায় মাদ্রাসা সুপার মাওলানা সিহাব উদ্দিন দশমিনা থানায় লিটন খাঁর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে রবিবার বিকেল ৩টার দিকে লিটনকে জিজ্ঞাসাবাদের কথা বলে থানায় নিয়ে যায় পুলিশ। নিহত লিটন খাঁর ভগ্নিপতি মোফিজুর রহমান জানান, লিটনকে থানায় নেয়ার খবর পেয়ে তিনিও সাথে সাথে থানায় যান। থানায় গিয়ে দেখেন অসুস্থ অবস্থায় লিটনকে পুলিশ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাচ্ছিলো। স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে রাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত ১টার পর লিটন মারা যায়।

লিটনের স্ত্রী মাজেদা বেগম অভিযোগ করেন, জমি নিয়ে পাশর্^বর্তী আক্রাম খান সিনিয়র দাখিল মাদ্রাসা কর্তৃপক্ষের সাথে দীর্ঘদিন ধরে লিটনের বিরোধ চলছিলো। এর জের ধরে মাদ্রাসা সুপারের প্রভাবের কারণে পুলিশ তার স্বামীকে সুস্থ অবস্থায় ধরে নিয়ে যায়। পরে লিটন অসুস্থ বলে তাকে খবর পাঠানো হয়। পরে শুনতে পান বরিশাল শের-ই বাংলা মেডিকেলে তার স্বামী মারা গেছে। পুলিশ হেফাজতে স্বামীর মৃত্যুর ঘটনায় বিচার দাবি করেন লিটনের স্ত্রী মাজেদা বেগম।   

দশমিনা থানার পরিদর্শক (তদন্ত) আব্দুস সালাম মোল্লা জানান, অভিযোগের ভিত্তিতে লিটনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। সে গ্রেফতারকৃত আসমি না হওয়ায় তার শরীর তল্লাশি করে থানায় প্রবেশ করানো হয়নি। বাথরুমে গিয়ে সে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। চিকিৎসক পুলিশকে জানিয়েছে লিটন বিষপান করেছে। রবিবার রাত ১টার দিকে শের-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। লিটনের মরদেহ সোমবার দুপুরে বরিশাল মর্গে ময়নাতদন্ত করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি। 

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
কঠোর লকডাউনের আগাম প্রস্তুতিঃ বরিশালের বাজারে উপচে পড়া ভিড়
ভোলায় বাড়ছে বাল্যবিবাহ, ঠেকানোর উপায় কি?
নববর্ষ ও বাংলা সনের জনক মহামতি সম্রাট আকবর
মেহেন্দিগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আঃলীগের দুই গ্রুপের সংঘর্ষ :নিহত-২, আহত-২০, গ্রেফতার-৭
৬৪ জেলার স্বাস্থ্যসেবা ও সরকারি কার্যক্রম সমন্বয়ের দায়িত্বে ৬৪ সচিব
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com