Current Bangladesh Time
সোমবার জানুয়ারী ২৫, ২০২১ ৬:৫৯ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বরিশাল সদর, সংবাদ শিরোনাম » বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি
১২ জানুয়ারী ২০২১ মঙ্গলবার ৯:১৮:৪৮ অপরাহ্ন
Print this E-mail this

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি


নিজস্ব প্রতিবেদকঃ

অবিলম্বে কারখানা খুলে দেওয়া ও ৮ মাসের বকেয়া বেতনের দাবিতে বরিশালের সোনারগাঁও টেক্সটাইল মিলের শ্রমিক-কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করেছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নগরের রূপাতলী এলাকায় সোনারগাঁও টেক্সটাইল মিলের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে এই কর্মসূচি পালন করে শ্রমিকরা।

একই দাবিতে গত ১৬ নভেম্বর বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। সেই সময় পুলিশ প্রশাসন ও মিল মালিকের আশ্বাসে অবরোধ তুলে নিয়েছিলেন তারা। গত দুই মাসেও মালিক পক্ষ শ্রমকি-কর্মচারীদের দাবি দাওয়া পূরণ না করায় পুনরায় আন্দোলনে নামেন শ্রমিকরা। তবে বরিশালের স্থানীয় প্রসাশনের সঙ্গে বৈঠক করে তারা এবার সড়ক অবরোধ না করে কারখানার মূল ফটকে দাঁড়িয়ে অবস্থা কর্মসূচি পালন করেন।

শ্রমিকদের অবস্থান কর্মসূচিকে ঘিরে সোনারগাঁও টেক্সটাইল মিলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়। দেড় ঘণ্টা পর বরিশালের জেলা প্রশাসকের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে শ্রমিকরা কর্মসূচি প্রত্যাহার করেন। তবে এক মাসের মধ্যে সমাধান দিতে না পারলে পুনরায় আন্দোলনে যাবেন বলে হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা।

বরিশালের জেলা প্রশাসকের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান বলেন, আমরা শ্রমিকদের সঙ্গে আছি। কারণ শ্রমিকরাই হচ্ছে অর্থনীতির মূল চালিকা শক্তি। বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার শ্রমিকদের বিষয়টি নিয়ে মালিকের সঙ্গে কথা বলেছেন। আশা করি খুব শিগগিরই এই সমস্যার সমাধার হয়ে যাবে।

আন্দোলনরত শ্রমিক-কর্মচারীরা বলেন, দীর্ঘ ৮ মাস ধরে কারখানা বন্ধ রয়েছে। এতে কারখানার প্রায় ৬ শতাধিক শ্রমিক অর্ধাহারে অনাহারে দিন যাপন করছে। কিন্তু মালিক পক্ষ আমাদের দিনের পর দিন ঘুরিয়ে যাচ্ছে। যদি মিল কারখানা চালু করতে হয় তবে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করে চালু করতে হবে। আর বন্ধ করলেও শ্রমিকদের মজুরি দিতে হবে।

শ্রমিকরা অভিযোগ করে বলেন, সোনারগাঁও টেক্সটাইল মিলের মালিক সঠিকভাবে কোন শ্রমিকের বেতন দেন না। করোনাকালে সরকার বিভিন্ন কল কারখানার জন্য সাড়ে ৪ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। কিন্তু এই সোনারগাঁও টেক্সটাইল মিলের মালিক সেই বরাদ্দ আনতে পারেনি। শ্রমিকদের কল্যাণ ফান্ডের টাকাও লুটেপুটে খাচ্ছেন।

সোনারগাঁও টেক্সটাইল মিল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সভাপতি বেল্লাল গাজীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নুরুল হক শাহিন। একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুম্মান এবং সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশালে জমিসহ ঘরের কাগজ পেয়ে খুশী ১০০৯ পরিবার
চরফ্যাশনে ১২কোটি টাকা আত্মসাতের অভিযোগ ব্যাংক ম্যানেজার রেজাউলের বিরুদ্ধে
ভোলায় ৫২০ গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধান মন্ত্রীর উপহার
খসড়া প্রকাশ, নতুন ভোটার ১৪ লাখ ৬৫ হাজার ৪৬ জন
বানারীপাড়ায় নৌকার মেয়র প্রার্থী এ্যাড. সুভাষ চন্দ্র শীলের মনোনয়নপত্র দাখিল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com