Current Bangladesh Time
সোমবার জানুয়ারী ২৫, ২০২১ ৬:১৬ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, সংবাদ শিরোনাম » ‘গণতন্ত্রকে বাদ দিয়ে উন্নয়নের কথা বলা হচ্ছে’
১৪ জানুয়ারী ২০২১ বৃহস্পতিবার ২:৩৯:৫৯ পূর্বাহ্ন
Print this E-mail this

‘গণতন্ত্রকে বাদ দিয়ে উন্নয়নের কথা বলা হচ্ছে’


নিজস্ব প্রতিনিধিঃ

বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশার মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, গণতন্ত্রকে বাদ দিয়ে শুধু উন্নয়নের কথা বলা হচ্ছে। আমরা গণতন্ত্রের অধিকার চাই, ভোটের অধিকার চাই।

তিনি বলেন, দেশের মানুষকে নির্বাচনের বাইরে রেখে, ভোটারবিহীন নির্বাচনের অবৈধ সরকার গণতন্ত্র রক্ষা করার কথা বলছে। নির্বাচনে কারচুপি করে স্বৈরাচারী কায়দায় আজ দেশ শাসন করার মাধ্যমে দেশের জনগণকে আতঙ্কগ্রস্ত করে রেখেছে সরকার। এক পদ্ধা সেতু দেখিয়ে দেশের জনগণের মৌলিক ভোটের অধিকার কেড়ে নিয়ে, ক্ষমতা দখল করে দেশের অর্থ-সম্পদ ভাগ-বাটোয়ারার মাধ্যমে লুটে-পুটে খাচ্ছে।

বুধবার (১৩ জানুয়ারি) বেলা ১১টায় নগরের সদররোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

তিনি আরও বলেন, এই সরকার আজ বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে দেশটাকে কারাগার বানিয়ে শাসন করে যাচ্ছে। আবার দেশের প্রতিটি সীমান্তে সাধারণ মানুষগুলোকে গুলি করে হত্যা করা হচ্ছে। কিন্তু সরকার তার গদি রক্ষা ও নিজের স্বার্থের জন্য কিছুই বলছে না।

আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সৈয়দ আহসান কবির হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ খান, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আকবর হোসেন পাঠান, যুগ্ম সহ-সাধারণ সম্পাদক আনয়ারুল হক তারিন প্রমুখ।

অপরদিকে একই কর্মসূচি পালন করেছে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি ও উত্তর জেলা বিএনপি।  

সকাল সাড়ে ১০টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি প্রতিবাদ সমাবেশ করে। দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চানের সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহিন, উজিরপুর উপজেলা বিএনপির সভাপতি আ. মন্নান মাস্টার, পৌর বিএনপির সভাপতি শহিদুল ইসলাম, জেলা মহিলাদলের সভানেত্রী অধ্যাপিকা ফারজানা আক্তার তিথি, জেলা স্বেচ্ছাসেবক দল সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আউয়াল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল কামরুল ইসলাম।

এছাড়া বেলা সাড়ে ১১টায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করেছে বরিশাল উত্তর জেলা বিএনপি।  

সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, অ্যাডভোকেট নুরুল আলম রাজু, বেলায়েত জমাদ্দার প্রমুখ।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বরিশালে জমিসহ ঘরের কাগজ পেয়ে খুশী ১০০৯ পরিবার
চরফ্যাশনে ১২কোটি টাকা আত্মসাতের অভিযোগ ব্যাংক ম্যানেজার রেজাউলের বিরুদ্ধে
ভোলায় ৫২০ গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধান মন্ত্রীর উপহার
খসড়া প্রকাশ, নতুন ভোটার ১৪ লাখ ৬৫ হাজার ৪৬ জন
বানারীপাড়ায় নৌকার মেয়র প্রার্থী এ্যাড. সুভাষ চন্দ্র শীলের মনোনয়নপত্র দাখিল
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com