Current Bangladesh Time
শনিবার মার্চ ৬, ২০২১ ১১:১৩ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » আগৈলঝাড়া, বরিশাল » আগৈলঝাড়ায় ক্ষমতাসীন দলের প্রভাবে জমি জবর দখল
২৬ জানুয়ারী ২০২১ মঙ্গলবার ৮:২৭:১৯ অপরাহ্ন
Print this E-mail this

আগৈলঝাড়ায় ক্ষমতাসীন দলের প্রভাবে জমি জবর দখল


আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধিঃ

বরিশালের আগৈলঝাড়ায় এক ভুমি দস্যু ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে প্রভাব খাটিয়ে কয়েকটি পরিবারের জমি জবর দখল করার অভিযোগ পাওয়া গেছে।

জমির প্রকৃত মালিক ও ভুমি সংশ্লিষ্ট কাগজপত্র সূত্রে জানাগেছে,আগৈলঝাড়া উপজেলার পূর্ব পয়সা গ্রামের মৃত্যু জয়নাল খানের পুত্র জাকারিয়া খান, আদেল উদ্দিন খানের পুত্র মোশারফ খান, মৃত্যু আইন উদ্দিন খানের স্ত্রী জোবেদা বেগমগংদের পৈত্রিক ও ওয়ারিশ সূত্রে প্রাপ্ত।পূর্ব পয়সা মৌজার জমি ৩ বছর যাবত পাশ্ববর্তী গ্রামের মৃত্যু জেনার উদ্দিন শিকদারের পুত্র এলাকায় ভুমি দস্যু জবর দখলকারী খ্যাত আবুল শিকদার ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে প্রভাব খাটিয়ে জবর দখল করে নিয়েছে। পূর্ব পয়সা মৌজার এসএ খতিয়ান ৩৫১ এর ১২৩ নং দাগে ১৭ শতাংশ ভুমি, একই খতিয়ানের ১২৪ নং দাগে ১৫ শতাংশ জমি জাকারিয়া, মোশারেফ ও জবেদা গংয়ের প্রাপ্ত। ১২৩ নং দাগে মাত্র ১৩ শতাংশ জমি তাদের জখলে আছে।বাকী ১৯ শতাংশ জমি আবুল জবর দখল করে ভোগ দখল করছে।

বিষয়টি নিয়ে অনেক বার শালিশ মিমাংসা হলেও আবুল ও তার পুত্র কাওসার শিকদার অমান্য করছে। জাকারিয়া, মোশারেফ জোবেদা গং এরা ঐ জমির কাছে চাষাবাদ করতে গেলে আবুল শিকদার তার পুত্র কাওছার শিকদার মারপিট জখম করার হুমকি দেয়।

জানা যায়, আবুল তার পুত্র কাওছার পয়সার নদীর সেতুর পূর্বপাড় উত্তর পাশে সরকারি জমি জবর দখল করে বাড়ি ঘর নির্মাণ ও বালু ব্যবসার বিশাল খৈলান তৈরি করেছে। বিষয়টি জাকারিয়া, মোশারেফ ও জোবেদাগংয়েরা আইন শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের কাছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছে।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
বিদেশী শত্রু দমনে ১৭৯৮ সালে ‘এক্ম-ওয়াই-জেড’ ফর্মুলার জন্ম!
জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তির তারিখ ঘোষণা
উন্নয়নশীল দে‌শে উত্তরণের দুর্দান্ত অর্জন উদযাপন: ৭ মার্চ সব থানায় এক‌যো‌গে ‘আনন্দ আয়োজন’
বানারীপাড়ায় গ্রামে শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা রাখছে ‘গ্রাম আদালত’
আওয়ামী লীগ থেকে বহিস্কৃত ও পদত্যাগী চেয়ারম্যান মিন্টুর ভিজিডির চাল বিতরণ নিয়ে প্রশ্ন !
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com