Current Bangladesh Time
বুধবার এপ্রিল ১৪, ২০২১ ১:৫৯ পূর্বাহ্ন
Barisal News
Latest News
প্রচ্ছদ » বরিশাল, বানারীপাড়া, সংবাদ শিরোনাম » আওয়ামী লীগ থেকে বহিস্কৃত ও পদত্যাগী চেয়ারম্যান মিন্টুর ভিজিডির চাল বিতরণ নিয়ে প্রশ্ন !
৩ মার্চ ২০২১ বুধবার ১১:১৮:৪৬ অপরাহ্ন
Print this E-mail this

আওয়ামী লীগ থেকে বহিস্কৃত ও পদত্যাগী চেয়ারম্যান মিন্টুর ভিজিডির চাল বিতরণ নিয়ে প্রশ্ন !


বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি:

বরিশালের বানারীপাড়ায়আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত না মেনে স্বাধীনতার প্রতীক নৌকার বিরোধীতা করায় আওয়ামী লীগ থেকে আজীবন বহিস্কৃত নেতা ও পদত্যাগী ইউপি চেয়ারম্যান জিয়াউল হক মিন্টুর  ভিজিডির চাল বিতরণ করা নিয়ে   প্রশ্ন দেখা দিয়েছে। এ নিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রসঙ্গত ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত  বানারীপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে উপজেলার  সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক  জিয়াউল হক মিন্টু  বিদ্রোহী মেয়র প্রার্থী হন । 

এর ফলে তাকে দলীয় পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়।
এদিকে তিনি  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকাবস্থায় কিভাবে পৌরসভার ভোটার হয়েছিলেন সেই বিষয়টি নিয়েও সচেতন মহলে প্রশ্ন রয়েই গেছে।
যে ব্যক্তি  বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্ত অমান্য করে নৌকার বিরোধীতা করে আজীবনের জন্য দল থেকে বহিস্কৃত হলেন   ও  চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন  তিনি  কিভাবে ইউনিয়ন পরিষদে সরকারি কর্মসূচিতে অংশ নিয়ে ভিজিডির চাল বিতরণ করলেন  এ নিয়ে  স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ ও  প্রশ্নের সৃস্টি হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার (২ মার্চ) সকালে সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদে সুবিধাভোগীদের মাঝে ভিজিভি কার্ডের এ  চাল বিতরণ করা হয়। 

 জিয়াউল হক মিন্টু ও ট্যাগ অফিসারের দায়িত্বরত উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিপীকা রাণী সেন এবং পুলিশসহ ইউপি সদস্যরা এ চাল বিতরণ করেন।  
এসময় ওই ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন সরদারকে কার্ডের চাল বিতরণের সময় দেখা যায়নি।
এ বিষয়ে জানতে  উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার  মুঠোফোনে বার বার কল করলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য দেওয়া সম্ভব হয়নি। 

এদিকে জানা গেছে, কোন জনপ্রতিনিধি যদি ফৌঁজদারী মামলার এজাহার ও চার্জশীটভূক্ত আসামী হন তবে তিনি স্থানীয় সরকার বিভাগের আইনের   ৩৪ এর ‘খ ‘ধারায় সাময়িক বরখাস্ত হবেন। তবে সলিয়াবাকপুর ইউনিয়ন পরিষদের   চেয়ারম্যান  জিয়াউল হক মিন্টু উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক সৈয়দ হুমায়ুন কবির হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী হয়েও টানা দু’ মেয়াদ নির্বিঘ্নে ও বীরদর্পে চেয়ারম্যানের দায়িত্ব পালণ করেন। তাকে সাময়িক বরখাস্ত না করা নিয়ে  আজও ‘প্রশ্নবিদ্ধ’ হয়ে আছে বিষয়টি।

সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক

শেয়ার করতে ক্লিক করুন:

আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
(মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। amaderbarisal.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের মিল আছেই এমন হবার কোনো কারণ নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে amaderbarisal.com কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নেবে না।)
শের-ই বাংলা মেডিকেলের নতুন পরিচালক ডা. সাইফুল ইসলাম
রমজানের চাঁদ দেখা গেছে, কাল রোজা
বরিশালে ডায়রিয়ার প্রকোপ
করোনা: জেলায় নতুন শনাক্তের বেশিরভাগই বরিশাল নগরের
গত ২৪ ঘণ্টায় বরিশালে আরও ৫১ জনের করোনা শনাক্ত ও মৃত্যু ৯ জনের
Recent: Mayor Hiron Barisal
Recent: Barisal B M College
Recent: Tender Terror
Kuakata News

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
আমাদের বরিশাল ২০০৬-২০২০

প্রকাশক ও নির্বাহী সম্পাদক: মোয়াজ্জেম হোসেন চুন্নু, সম্পাদক: রাহাত খান
৪৬১ আগরপুর রোড (নীচ তলা), বরিশাল-৮২০০।
ফোন : ০৪৩১-৬৪৫৪৪, ই-মেইল: hello@amaderbarisal.com