AmaderBarisal.com Logo

বাউফলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থী ও অভিভাবকদের মানববন্ধন


আমাদেরবরিশাল.কম

৭ এপ্রিল ২০২১ বুধবার ৯:৫১:২৮ অপরাহ্ন

কৃষ্ণ কর্মকার, বাউফল প্রতিনিধিঃ:

পটুয়াখালীর বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বকতিয়ার উদ্দিনের বিরুদ্ধে মানব বন্ধন করেছে শিক্ষার্থী ও অভিবাবকগন। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে ওই বিদ্যালয় মাঠে প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী ও অভিভাবক ওই মানববন্ধন করেন।

অভিবাবকদের অভিযোগ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএসসি পরীক্ষার ফরম পূরণে অন্যান্য বিদ্যালয়ের চেয়ে অতিরিক্ত টাকা দাবী করেন। নির্ধারিত টাকা না দিলে ফরম পূরণ করছেন না কর্তৃপক্ষ।

মানববন্ধনে অংশ নেওয়া ওই বিদ্যালয়ের শিক্ষার্থী রুবিনা আক্তারের মা আয়শা আক্তার বলেন, তার দিনমজুর স্বামী ধার কর্য করে দুই হাজার টাকা মেয়ের ফরম পূরণের জন্য আমার কাছে দেয়। তিনি মেয়ের ফরম পুরণ বাবদ ওই দুই হাজার টাকা নিয়ে বিদ্যালয়ে আসলে তাকে সাফ বলে দেওয়া হয় প্রধান শিক্ষকের নির্দেশ তিনহাজার টাকা কোন ফরম পূরণ করা যাবে না। মুন্নি নামের এক এসএসসি পরীক্ষার্থীর বাবা মো. রেজাউল কবীর জানান, তার মেয়ের ফরম পূরণের জন্য দুই হাজার টাকা সংগ্রহ করে এনেছি। শিক্ষকরা
তিন হাজার টাকার কম নিবেন না। প্রধান শিক্ষক বিদ্যালয়ে আসে না।

তিনি ফোনও বন্ধ করে রেখেছেন। তার সাথে কথা বলতে হলে বাউফল সদরে গিয়ে কথা বলতে হয়।

এছাড়াও একাধিক অভিভাবকরা বলেন, এই এলাকায় বেশিরভাগ শিক্ষার্থীদের অভিভাবকরাই দরিদ্র শ্রেণির। তারপরেও ফরম পূরণে যে কোন সমস্যা হলে প্রধান শিক্ষক উপস্থিত থেকে সমাধান দেবেন। কিন্তু প্রধান শিক্ষক বিদ্যালয়েই আসেন না।

তার অনুপস্থিতে যে শিক্ষকদের টাকা নেওয়ার দায়িত্বে আছেন তারাও প্রধান শিক্ষকের নির্দেশ ব্যাতিত দুই হাজার টাকা গ্রহণ করছেন না। প্রধান শিক্ষকের অনুপস্থিতি এবং ফরম পূরণে কালক্ষেপনের কারণেই মানববন্ধন করা হচ্ছে বলে অভিভাবক ও শিক্ষার্থীরা জানান। মানববন্ধন শেষে ফরম পূরণের টাকা নেওয়ার দায়িত্বে থাকা শিক্ষকদেরকেও বিদ্যালয়ে পাওয়া যায়নি।

অভিযোগ অস্বিকার করে প্রধান শিক্ষক মো. বখতিয়ার উদ্দিন বলেন, মানববন্ধনের বিষয়টি স্থানীয় রাজনৈতীক প্রতিহিংসার স্বিকার।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।