AmaderBarisal.com Logo

বিদ্যুতের আলোয় আলোকিত বাউফলের চন্দ্রদ্বীপ


আমাদেরবরিশাল.কম

১৬ জুন ২০২১ বুধবার ৭:০৩:১৩ অপরাহ্ন

কৃষ্ণ কর্মকার,বাউফল প্রতিনিধিঃ

বিদ্যুতের আলোয় আলোকিত হলো পটুয়াখালীর বাউফল উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়ন। সাবেক চিফ হুইপ স্থানীয় এমপি আ.স.ম. ফিরোজ গতকাল বুধবার বেলা ১১ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পটুয়াখালীর পল্লী বিদ্যুৎ সমিতি বাউফল জোনাল অফিসে অফিসে এক অনুষ্ঠানের মাধ্যমে ওই বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহ মো. রাজ্জাকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান,বাউফল সরকারি কলেজের অধ্যক্ষ আবুল বশার তালুকদার,বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আল মামুন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সামসুল আলম মিয়া প্রমূখ।

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ বাউফল জোনাল অফিস সুত্রে জানা গেছে, উপজেলার মূল ভূ’খন্ড থেকে বিচ্ছিন্ন ১৩ টি চর নিয়ে গঠিত চন্দ্রদ্বীপ ইউনিয়ন।এই ইউনিয়নের ইউনিয়নটির
চারিদিকে তেঁতুলিয়া নদী বেষ্টিত থাকায় বিদ্যুৎ সঞ্চালন করা সম্ভব ছিল না।

স্থানীয় সাংসদ আ.স.ম ফিরোজের প্রচেষ্টায় বিদ্যুৎ বিভাগ চন্দ্রদ্বীপে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার জন্য সারে ২৩ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প গ্রহন করেন। ওই প্রকল্পের আওতায় তেঁতুলিয়া নদীর তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবল লাইন ন্থাপন করে বিদ্যুৎ চালু করা হয়েছে।

চন্দ্রদ্বীপ ইউনিয়নের চরমিয়াজান এলাকার প্রবীন ব্যাক্তি বাদশা মাঝি বলেন, এই চন্দ্রদ্বীপে
আমি ৫০ বছর ধরে বসবাস করছি। এই দ্বীপে তখন গুটি কয়েক পরিবারের বসতি ছিল। এখানের অধিকাংশ মানুষ দরিদ্র কৃষি ও জেলে সম্প্রদায়ের। নতুন ইউনিয়ন হওয়ার এখানে জীবন মানে কিছু পরিবর্তন আসলেও বিদ্যুৎ না থাকার তারা ডিজিটাল বাংলাদেশের কোন সুফলই ভোগ করতে পারেন নি। এখন বিদ্যুতের আলোয় আলোকিত এই চন্দ্রদ্বীপ। এখন আমরা ডিজিটাল বাংলার পূর্ণ স্বাদ গ্রহন করব।

চন্দ্রদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মো. এনামুল হক আলকাচ মোল্লা বলেন, আমি প্রথমেই
কৃতজ্ঞতা প্রকাশ করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। তিনি স্থানীয় সাংসদ আ.স.ম
ফিরোজের হাত দিয়ে এই চন্দ্রদ্বীপের মানুষের গৃহনীনদেন ঘর দিয়েছেন। দিয়েছেন
চিকিৎসার জন্য স্বাস্থ সেবা কেন্দ্র, দরিদ্র কৃষক ও জেলে সম্প্রদায়ের জন্য সামাজিক সুরক্ষার সকল প্রকার সহায়তা। স্বপ্ন ছিল চরবেষ্টিত চন্দ্রদ্বীপের ঘরে ঘরে বিদ্যুৎ। সেই স্বপ্ন আজ পূরণ হলো।



সম্পাদনা: আমাদের বরিশাল ডেস্ক


প্রকাশক: মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার    সম্পাদক: মো: জিয়াউল হক
সাঁজের মায়া (২য় তলা), হযরত কালুশাহ সড়ক, বরিশাল-৮২০০। ফোন : ০৪৩১-৬৪৫৪৪, মুঠেফোন : ০১৮২৮১৫২০৮০ ই-মেইল : hello@amaderbarisal.com
আমাদের বরিশাল ডটকম -এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।